Apan Desh | আপন দেশ

বৃষ্টির আশায় ইবিতে নামাজ আদায়

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৬, ২৯ এপ্রিল ২০২৪

বৃষ্টির আশায় ইবিতে নামাজ আদায়

ছবি : আপন দেশ

বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)। সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে এ নামাজ আদায় করা হয়। কয়েক শতাধিক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন নামাজে।

বিশেষ এ নামাজে ইমামতি করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা আশরাফ উদ্দিন খান। নামাজ, খুৎবা পাঠ শেষে দোয়া পরিচালনা করেন। 

নামাজে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দিন মিঝি, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেনসহ কয়েক শতাধিক শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। 

নামাজ পড়তে আসা ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সজিব বিশ্বাস বলেন, সারাদেশ অসহনীয় গরম পড়েছে। দীর্ঘদিন ধরে বৃষ্টি না হওয়ায় মানুষ ও পশুপাখিরা গরমে হাঁসফাঁস করছে। সেজন্য রাসুল (সা.) এর সুন্নত অনুযায়ী দুই রাকাত ইস্তেখারা নামাজ আদায় করলাম। বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করেছি।

আপন দেশ/

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়