Apan Desh | আপন দেশ

আ.লীগের উপকমিটিতে পিএসসির সদস্য!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৮, ২৬ জুলাই ২০২৩

আপডেট: ২০:৪৩, ২৭ জুলাই ২০২৩

আ.লীগের উপকমিটিতে পিএসসির সদস্য!

পিএসসির শপথ নিচ্ছেন অধ্যাপক ড. দেলোয়ার হোসেন -ফাইল ছবি

ঢাকা: সাংবিধানিক পদে থেকেও আওয়ামী লীগের আন্তর্জাতিক–বিষয়ক উপকমিটির সদস্য হয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। এ ঘটনায় পিএসসির সদস্য হিসেবে নেওয়া শপথের মর্যাদা ক্ষুণ্ন হয়েছে বলে মনে করছেন চাকরির বিধিবিধান বিশেষজ্ঞরা।

গত সোমবার (২৫ জুলাই) আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়। দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশনা মেতাবেক সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেই কমিটির অনুমোদন দেন। ওই কমিটিতে রাষ্ট্রদূত মোহাম্মদ জমিরকে চেয়ারম্যান এবং দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদকে সদস্যসচিব করা হয়েছে। এছাড়া বিশেষজ্ঞ সদস্য হিসেবে নাম রয়েছে অধ্যাপক ড. দেলোয়ার হোসেনের।

অধ্যাপক ড. দেলোয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান ও অধ্যাপক। এছাড়া জহুরুল হক হলের প্রাধ্যক্ষেরও দায়িত্ব পালন করেছেন তিনি।

২০২২ সালের ৩ ফেব্রুয়ারি তৎকালীন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অধ্যাপক দেলোয়ারকে পিএসসির সদস্য হিসেবে নিয়োগ দেন। এরপর ৮ ফেব্রুয়ারি পিএসসির সদস্য হিসেবে শপথ নেন এই সাবেক ঢাবি শিক্ষক। পাঁচ বছরের জন্য তিনি নিয়োগ পেলেও তার আগে বয়স ৬৫ বছর পূর্ণ হলে তখনই তার মেয়াদ শেষ হবে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে