Apan Desh | আপন দেশ

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৬, ৭ আগস্ট ২০২৩

আপডেট: ১৬:৩৫, ৭ আগস্ট ২০২৩

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে বিক্ষোভ

ছবি : সংগৃহীত

আসন্ন এইচএসসি পরীক্ষার তারিখ পেছনের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা।

সোমবার (৭ আগস্ট) দুপুর ১টা ২০ মিনিটে দিকে শাহবাগ থেকে মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে এসে জড়ো হয় শিক্ষার্থীরা। এ মুহূর্তে চার দফা দাবি নিয়ে ঢাকা শিক্ষা বোর্ডের দিকে অগ্রসর হচ্ছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ঢাকা বোর্ডের ৭৩ হাজার শিক্ষার্থীর এসএসসির ফল চ্যালেঞ্জ

তাদের দাবিগুলো হলো;
১. ৫০ মার্কের পরীক্ষা নিতে হবে। ২. পরীক্ষা দুই মাস পিছিয়ে দিতে হবে। ৩. ডেঙ্গু পরিস্থিতিতে পরীক্ষা নয়। ৪. পরীক্ষা থেকে আইসিটি সাবজেক্টটি বাদ দিতে হবে। 

শিক্ষার্থীদের দাবি, তারা অনেক কম সময় পাচ্ছে। এই সময়ে পুরো সিলেবাসের পরীক্ষা দেয়া সম্ভব নয় বলে তারা জানান। তারা বলেন, আমাদের সিলেবাস কমিয়ে ৫০ নম্বরের পরীক্ষা নেয়া হোক অথবা পরীক্ষা এক মাস বা দুই মাস পিছিয়ে দেয়া হোক। ১০০ নম্বরের পরীক্ষা আমরা মানি না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা বিক্ষোভ কর্মসূচি পালন করে যাবো। 

এবারের পরীক্ষা নিয়ে বেশকিছু দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন পরীক্ষার্থী‍রা। শিক্ষামন্ত্রী, শিক্ষামন্ত্রণালয় ও বোর্ডের ই-মেইল ও সামাজিকমাধ্যমে বার্তা পাঠাচ্ছেন তারা। তবে পরীক্ষার্থী‍দের অভিযোগ, তাদের মতামতের কোনো গুরুত্ব দেওয়া হচ্ছে না।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়