Apan Desh | আপন দেশ

শাবনূরের ভক্তদের প্রশ্ন, পোশাক নিয়ে উষ্মা

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৬, ৩০ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:২০, ৩০ ডিসেম্বর ২০২৩

শাবনূরের ভক্তদের প্রশ্ন, পোশাক নিয়ে উষ্মা

কাজী শারমিন নাহিদ নূপুর (নূপুর)

বাবা-মার দেয়া নাম কাজী শারমিন নাহিদ নূপুর। নব্বইয়ের দশকে সিনেমাপাড়ায় পা রাখেন কাজী বাড়ীর মেয়ে নূপুর। সিনেমায় আসার পর পরিচালক এহতেশাম তার নাম রাখেন শাবনূর। ঢাকাই সিনেমার একসময়ের তুমুল ব্যস্ত নায়িকা হয়ে উঠেন। প্রয়াত নায়ক সালমান শাহর সঙ্গে শাবনূরে জুটি হয়ে উঠে দারুণ জনপ্রিয়। 

২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘পাগল মানুষ’ সিনেমার পর আর কোনো সিনেমায় দেখা যায়নি তাকে। মাঝে-মধ্যে দেশে ফেরেন। দুয়েকটি বিজ্ঞাপনচিত্রেও দেখা যায় তাকে। কিন্তু বড় পর্দায় শাবনূর আর পায়নি দর্শকরা। দীর্ঘ আট বছর পর সিনেমায় ফিরছেন। সিনেমা থেকে দূরে সরে থাকা শাবনূর ছেলেকে নিয়ে কয়েক বছর ধরে অস্ট্রেলিয়ায় সিডনিতে স্থায়ীভাবে বসবাস করছেন। 

পছন্দসই চিত্রনাট্যের আশায় বসে ছিলেন। অপেক্ষা ফুরিয়েছে। হাতে এসেছে পছন্দসই চিত্রনাট্য। 'রঙ্গনা' নামের একটি সিনেমা দিয়ে আট বছর পর ক্যামেরার সামনে দাঁড়াবেন তিনি। গত শুক্রবার শাবনূর বলেছেন, সিনেমায় ফিরছেন। শুটিং শুরু হবে আসছে বছরের শুরুতে। এই সিনেমার মাধ্যমে বিজ্ঞাপন ও নাটক নির্মাতা আরাফাত হোসাইন প্রথামবারের মত সিনেমা তৈরিতে হাত দিচ্ছেন।

শাবনূর জানিয়েছেন, সাত মাস আগে অস্ট্রেলিয়ায় থাকার সময় তার কাছে সিনেমার গল্প হাতে আসে। গল্প পড়ে কাজ হাতে নিতে রাজি হন তিনি। এখন তিনি নিজেকে তৈরি করতে সময় নিচ্ছেন। 

নতুন করে সিনেমায় আসার খবরে ভক্তরা সামাকি যোগাযোগ মাধ্যমে নিজেদের প্রতিক্রিয়া প্রকাশ করছেন। প্রশ্নও রেখেছেন। 

পাঠকদের জন্য তা হুবহু প্রকাশ করা হলো:

Tabassum Rehman লিখেছেন

শাবনূরের কাছে ভক্তদের প্রশ্ন...

১/আপনি কি ফিট হয়েছেন?

একদমই ফিট হননি আপনি।বার বার কেন বলছেন আমি প্রস্তুতি নিচ্ছি বা নিয়ে এসেছি।আপনি যদি সত্যি সিরিয়াস হতেন তাহলে তার উন্নতি আমাদের চোখে পড়তো।১৭ তারিখের চেয়ে বরং গতকাল খারাপ লেগেছে।এই ফিটনেস এ ক্যামেরার সামনে ভুলেও দাঁড়াবেন না প্লিজ সে যতই ক্রিস্টোফার নোলানের ডিরেকশান হোক।

২/নতুনদের দিয়ে এত ভরসা আপনি কোথায় থেকে পাচ্ছেন?

এটা নব্বই দশক না আপু।শেষের দিকে নতুন নায়ক নিয়ে আপনার এক্সপেরিমেন্ট জঘন্য ছিল।নতুন পরিচালক সম্পর্কে ভাল করে খোঁজ নিয়েছেন তো?

৩/বর্তমান যুগ সম্পর্কে আপনি কতটা অবগত?

আপনি মনে হয় সেই নব্বই এর এনালগ যুগে পড়ে আছেন।আপনার এই মূহুর্তের যত ভক্ত দেখছেন সবাই ডিজিটাল যুগের।তারা আপনার চেয়ে ১০ গুণ ভাল বুঝে।আপনি আটকে আছেন সেই মান্ধাত্মা আমলে।

৪/আপনি জানেন আপনাকে এদেশবাসী কোথায় রেখেছে?

আপনি স্বপ্নের নায়িকা।আপনার সমসাময়িকদের ভিতরে আপনিই একমাত্র সম্মান নিয়ে আছেন।সেটা হেলায় হারাবেন না।

৫/থ্রিলার গল্প কি আপনি বুঝেন?

যথেষ্ট সন্দেহ হয়।আপনি ইন্টারভিউ এ বললেন গানটা অসাধারন।গান শুনেই হ্যা করে দিলেন।আর বললেন নায়ক নায়িকার সুন্দর কেমিস্ট্রি আছে।থ্রিলটা কোথায় আছে বুঝেছেন কি?

৬/আমাদের গুরুত্ব আপনার কাছে কতটা?

অবশ্যই ০% গুরুত্ব।আপনি জানেনই না শাবনূর ভক্তরা কে কোন পজিশনে বিলং করে।আমরা অন্য তারকাদের ভক্তের মত না এটুকু বলতে পারি।এই যে সবাই কত পোস্ট করছে লেখার ধরণ দেখেও কি বুঝেন না?

এতগুলো কথা বলা আমার উচিত হয়নি।আমরা কেউ আপনার নখের যোগ্যও না।আপনি বস্তাপঁচা আনলে সাময়িক ট্রল হলেও পরে সব হয়তো আগের মতই হবে।কিন্তু আপনার কোন রাইট নেই এতদিন পরে এসে ভক্তদের নিরাশ করা আর তাদের আবেগে আঘাত করা।

Tabassum Rehman  ্এর পোস্টে Sha Mim এর প্রতিক্রিয়া

সঠিক বলেছেন, কিন্তু শাবনূর আপু কি বুঝাতে পারবে?

পোশাক নিয়ে প্রশ্ন: 

শুক্রবার নাটক নির্মাতা আরাফাত হোসাইনের সঙ্গে ভিডিওতে যে পোশাকে শাবনূর ধরা দিয়েছেন তা নিয়ে ভক্তরা উষ্মা প্রকাশ করেছেন। সামাকি যোগাযোগ মাধ্যমে ভক্তরা নিজেদের প্রতিক্রিয়া প্রকাশ করছেন। প্রশ্নও রেখেছেন। 

MD Ekbal তার ফেসবুক আইডিতে লিখেছেন, ‘শাবনুর নামটার ভিতরে যে সন্মান আর ভালোবাসা আছে,তা যেনো পুরো চলচ্চিত্রটার নাই,এখন চলচিত্র মানে রাজনীতি, নগ্নতা। তবে যে পোষাকে ভিডিওতে এসেছেন তা কিন্তু ওইদিকেই নিয়ে যাচ্ছে। আপনাকে আমরা এভাবে দেখতে চাইনি। আরও কি খোলামেলা দেখতে হবে সেই শাবনূরকে?

MD Alamin Chaklader লিখেছেন, চয়নিকা চৌধুরী যারে একবার ধরছে সে কিন্তু সামনে এগিয়ে যেতে পারে নাই,

Safkat Mahir Fatin লিখেছেন, চেহারাটা অঞ্জনা স্টাইল হয়েছে। 

আপন দেশ/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে