Apan Desh | আপন দেশ

প্রনস-বিপাশা গুহঠাকুরতা স্মৃতি নজরুল পুরস্কার পেলেন সোনিয়া

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৪, ২ মে ২০২৪

আপডেট: ১০:২৪, ২ মে ২০২৪

প্রনস-বিপাশা গুহঠাকুরতা স্মৃতি নজরুল পুরস্কার পেলেন সোনিয়া

ছবি : আপন দেশ

পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার (৩০ এপ্রিল) এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘প্রনস-বিপাশা গুহঠাকুরতা স্মৃতি নজরুল পুরস্কার-২০২৪’ প্রদান করা হয়েছে। 

সরগম সম্পাদক কাজী রওনক হোসেন, শিল্পী করিম হাসান খান, শিল্পী পারভীন সুলতানা এবং প্রকৌশলী দিলীপ গুহঠাকুরতা শিল্পী মিরাজুল জান্নাত সোনিয়ার হাতে পুরস্কার তুলে দেন। 

গত ২৯ এপ্রিল দেশের বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী বিপাশা গুহঠাকুরতার চলে যাওয়ার দু’বছর পূর্ণ হয়। তার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে মঙ্গলবার তাকে স্মরণ করলো প্রসঙ্গ নজরুল সঙ্গীত-প্রনস পরিবার। 

স্মৃতিচারণ, পুরস্কার প্রদান এবং সঙ্গীতাঞ্জলি- তিন পর্বে বিভক্ত ছিল আয়োজন। স্মৃতিচারণায় অংশ নেন সুলতানা, করিম হাসান খান, কৃষ্ণা দত্ত, এনামুল কবির, সুমন চৌধুরী, ইমতিয়াজ সুলতান প্রমুখ। 

এবারের সঙ্গীতাঞ্জলি ছিল বেশ ব্যতিক্রম। শিল্পী বিপাশা গুহঠাকুরতার গাওয়া নজরুল-সঙ্গীত গেয়ে তাকে স্মরণ করেছেন- নাদিয়া আরেফিন শাওন (দূর আরবের স্বপন দেখি), নাহীদ মোমেন (আমি গগণ গহন সন্ধ্যাতারা), ফেরদৌসী রহমান চন্দন (কার বাঁশরী বাজে মুলতানি সুরে), করিম হাসান খান (রাখো রাখো রাঙা পায়), রেবেকা সুলতানা (তব মুখখানি), পারভীন সুলতানা (কথা কও কও কথা), শহীদ কবির পলাশ (এ কোন মায়ায় ফেলিলে আমায় চিরজীবনের স্বামী), সুমন চৌধুরী (রস ঘন শ্যাম) প্রমুখ।

সবশেষে পুরস্কৃত শিল্পী মিরাজুল জান্নাত সোনিয়া পরপর চারটি নজরুল-সঙ্গীত গেয়ে শোনান।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়