Apan Desh | আপন দেশ

অভিনেত্রী ও বিজেপি নেত্রী জয়াপ্রদার ছয় মাসের জেল

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৭:১৮, ১২ আগস্ট ২০২৩

আপডেট: ১৮:১৫, ১২ আগস্ট ২০২৩

অভিনেত্রী ও বিজেপি নেত্রী জয়াপ্রদার ছয় মাসের জেল

ফাইল ছবি

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়া প্রদাকে একটি মামলায় ছয় মাসের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। তাকে এ দণ্ডাদেশ দিয়েছেন চেন্নাইয়ের একটি আদালত। 

অভিনেত্রীর বিরুদ্ধে তাঁর কর্মচারীদের পাওনা পরিশোধ না করার অভিযোগ ছিল। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এই দণ্ড দিয়েছেন আদালত।

ভারতীয় গণমাধ্যম পিংকভিলার খবরে বলা হয়েছে, জয়া প্রদা ও তার দুই ব্যবসায়ীক সঙ্গী রাম কুমার ও রাজা বাবু মিলে চেন্নাইতে একটি সিনেমা হল দিয়েছিলেন। সেই প্রেক্ষাগৃহের কর্মচারীরা বেতন না পেয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ করেন। এটি অবশ্য অনেক আগের ঘটনা, ওই প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গেছে তা-ও ১০ বছর আগে।

আরও পড়ুন: রজনীকান্তের ‘জেইলার’ দেখতে চেন্নাই-বেঙ্গালুরুর অফিসে ছুটি ঘোষণা

অভিযোগকারীরা ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাওনা চেয়ে বারবার তাগাদা দিলেও জয়া প্রদা বা তার অন্য ব্যবসায়ীক সঙ্গীরা কর্ণপাত করেননি। বাধ্য হয়েই তারা আদালতে শরণাপন্ন হয়েছিলেন।

গত শতকের সত্তর, আশি ও নব্বইয়ের দশকে তেলেগু ও হিন্দি সিনেমার অন্যতম আলোচিত মুখ জয়া প্রদা। ‘শ্রী শ্রী মুবা’, ‘সারগাম’, ‘সিন্দুর’, ‘মা’, ‘আখেরি রাস্তা’, ‘আজ কা অর্জুন’ ইত্যাদি তার জনপ্রিয় সিনেমা। অমিতাভ বচ্চন, এনটি রমা রাওয়ের মতো তারকাদের সঙ্গে অভিনয় করেছেন তিনি। তেলেগু, হিন্দি ছাড়াও তামিল, কন্নড়, মালয়ালম, বাংলা ও মারাঠি সিনেমায় অভিনয় করেন তিনি।

জয়া প্রদা যখন অভিনয় ক্যারিয়ারের শীর্ষে ছিলেন, তখনই রাজনীতিতে নাম লেখান। এখন তিনি ভারতীয় জনতা পার্টির রাজনীতি করেন। ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের উত্তর প্রদেশের রামপুর থেকে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়