Apan Desh | আপন দেশ

মিনিটে মিনিটে ডেঙ্গু রোগী আসছে হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১০, ১৩ জুলাই ২০২৩

আপডেট: ২০:৩৬, ১৩ জুলাই ২০২৩

মিনিটে মিনিটে ডেঙ্গু রোগী আসছে হাসপাতালে

ফাইল ছবি

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গু আক্রন্ত রোগী ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় (১২ জুলাই সকাল ৮টা থেকে ১৩ জুলাই সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ২৩৯ জন। ফলে প্রতি মিনিটে হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন একজনেরও বেশি।

বৃহস্পতিবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতররের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ‍২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ২৩৯ জন নতুন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি রোগীর ৭৫৬ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ঢাকার বাইরে সারা দেশের বিভিন্ন হাসপাতালে মোট এক হাজার ৬৩ জন ভর্তি হয়েছেন।

বর্তমানে দেশে সর্বমোট চার হাজার ৬৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৭০৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে এক হাজার ৩৬১ জন ভর্তি রয়েছেন।

>>> আরও পড়ুন: সব হাসপাতালে ডেঙ্গু কর্নার, মেডিকেল কলেজে ডেডিকেটেড ওয়ার্ড চালু

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৭ হাজার ৩৮২ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে  ঢাকায় ১১ হাজার ৭৫৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে পাঁচ হাজার ৬২৫ জন।

একই সময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ১৩ হাজার ২২০ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৮ হাজার ৯৭৫ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪ হাজার ২৪৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট ৯৩ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সর্বমোট সংখ্যা  ছিল ৬২ হাজার ৩৮২ জন এবং আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

আপন দেশ/এমএমজেড

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়