Apan Desh | আপন দেশ

সরকারকে চার দিনের আল্টিমেটাম দিল ট্রেইনি চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩১, ১৭ জুলাই ২০২৩

আপডেট: ২২:০২, ১৭ জুলাই ২০২৩

সরকারকে চার দিনের আল্টিমেটাম দিল ট্রেইনি চিকিৎসকরা

শাহবাগে পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের আন্দোলন

মাসিক ভাতা ৫০ হাজার টাকা করার দাবি না মানলে আগামী রোববার (২৩ জুলাই) রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। তারা বলছেন, পাঁচ হাজার টাকা ভাতা বাড়িয়ে তাদের সঙ্গে উপহাস করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেন তারা।

এ সময় পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন বলেন, ভাতা বৃদ্ধির বিষয়ে আজকালের মধ্যে একটি মিটিং হওয়ার সম্ভাবনা আছে। সেখান থেকে একটি সিদ্ধান্ত আসতে পারে। তবে আগামী শনিবারের (২২ জুলাই) মধ্যে যদি সুনির্দিষ্ট প্রস্তাবনা না আসে, পরদিন রোববার মহাসমাবেশের ডাক দেওয়া হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

তিনি বলেন, একটি সামঞ্জস্যপূর্ণ বেতন কাঠামো করার দাবিতে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. শারফুদ্দিন স্যারের সঙ্গে আজও (১৭ জুলাই) কথা বলেছি। বেতন-ভাতা বৃদ্ধির জন্য ভিসি স্যার আগামীতে আলোচনা করার জন্য সম্মত হয়েছেন। তিনিও চান আমাদের বেতন-ভাতা বাড়ুক। কিন্তু পাঁচ হাজার টাকা ভাতা বাড়ানোর যে ঘোষণা এসেছে, আমরা এতে সন্তুষ্ট নই।

>>> আরও পড়ুন: ভাতা বাড়ল পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের

তিনি আরও বলেন, অন্য চিকিৎসক নেতাদের সঙ্গে আমাদের কথাবার্তা হচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ মেডিকেল অ্যাসোশিয়েসনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল স্যারের সঙ্গে কথা হয়েছে। ওনারাও মোটামুটি কনভেন্স আমাদের সঙ্গে মিটিংয়ে বসার জন্য। তারা সবাই চান, আমাদের বেতন-ভাতা বৃদ্ধি হোক। আমরা তাদের সঙ্গে আলোচনায় বসব।

এর আগে সোমবার (১৭ জুলাই) বেলা ১১টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন চিকিৎসকরা। একই সঙ্গে তাদের প্রতিষ্ঠানে কর্মবিরতি পালন করছেন। এসময় তারা ‘বেতন ভাতার উন্নয়ন, করতে হবে বাস্তবায়ন’, ‘আশ্বাস নয় প্রমাণ চাই, ৫০ হাজার ভাতা চাই’, ‘ক্ষুধা পেটে সেবা নয়, অধিকার চাই ভিক্ষা নয়’-এসব স্লোগান দিতে থাকেন।

প্রসঙ্গত, ৫০ হাজার টাকা মাসিক ভাতার দাবিতে আন্দোলন করছেন বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্টগ্র্যাজুয়েটরা। তাদের আন্দোলনের মুখে রোববার (১৬ জুলাই) পাঁচ হাজার টাকা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়।

আপন দেশ/ এমএমজেড

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে