Apan Desh | আপন দেশ

দক্ষিণ আফ্রিকায় বহুতল ভবনে আগুন, নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক    

প্রকাশিত: ১২:৩০, ৩১ আগস্ট ২০২৩

আপডেট: ১২:৪০, ৩১ আগস্ট ২০২৩

দক্ষিণ আফ্রিকায় বহুতল ভবনে আগুন, নিহত ৫২

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে একটি বহুতল ভবনে আগুন লেগেছে। এতে এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৪৩ জনের বেশি। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরা এ তথ্য জানিয়েছে। জোহানেসবার্গের জরুরি সেবা সংস্থার বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপিও। 

জরুরি সেবা সংস্থার মুখপাত্র রবার্ট মুলাউদজি একটি স্থানীয় সংবাদমাধ্যম ইএনসিএকে বলেন, 'আমরা ৫২টি মরদেহ উদ্ধার করেছি। আরও ৪৩ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।'

তিনি জানান, নিঃশ্বাসের সঙ্গে ধোঁয়া ঢুকে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েন। আহতদের স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের কারো পরিস্থিতি আশঙ্কাজনক নয়। দমকলবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর পর উদ্ধার কার্যক্রম শুরু করেন। 

রবার্ট আরও বলেন, আমরা ভবনের এক তলা থেকে আরেক তলায় মরদেহ উদ্ধার অভিযান পরিচালনা করছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। রাতে ছড়িয়ে পড়া এই আগুনের মূল কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ভবন থেকে সকল বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এটি এমন একটি অঞ্চলে অবস্থিত, যেটি একসময় দক্ষিণ আফ্রিকার অর্থনৈতিক কেন্দ্র জোহানেসবার্গের অন্যতম গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা ছিল। তবে বর্তমানে এটি অবহেলিত জনবসতি হিসেবে বিবেচিত।

ভিডিও ফুটেজে দেখা গেছে, লাল-সাদা রঙে রাঙানো পঞ্চমতলা ভবনের বারে দমকল বাহিনীর ট্রাক ও অ্যাম্বুলেন্স দেখা গেছে। ভবনের বেশিরভাগ জানালা পুড়ে গেছে। পুরো এলাকাকে নিরাপত্তা বেষ্টনি দিয়ে ঘিরে রেখেছে পুলিশ।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়