Apan Desh | আপন দেশ

চীনে দোকানে অগ্নিকাণ্ডে ৩৯ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৪, ২৫ জানুয়ারি ২০২৪

চীনে দোকানে অগ্নিকাণ্ডে ৩৯ মৃত্যু

ছবি : সংগৃহীত

চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলে সিনইউ নগরীতে একটি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও নয় জন। বুধবার (২৪ জানুয়ারি) বিকালে এ অগ্নিকাণ্ড হয়। 

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, সিনইউ শহরের ইউশুই জেলার তিয়ানগংনান এভিনিউয়ে একটি দোকানের বেজমেন্টে আগুন লাগে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে।

সংবাদমাধ্যমে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, ভবনটি থেকে ধোঁয়া উড়ছে। মানুষকে প্রাণ বাঁচাতে জানালা দিয়ে ঝাপ দিতেও দেখা যায়।

আরও পড়ুন <> মালিতে সোনার খনির সুড়ঙ্গ ধসে নিহত ৭৩

অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। তিনি বলেছেন, দুর্ঘটনা রোধে এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। ঘটনা তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।

এর আগে গত শুক্রবার চীনের মধ্যাঞ্চলের হেনান প্রদেশের ইয়ানশানপু গ্রামে একটি বিদ্যালয়ের হোস্টেলে আগুন লাগে। তাতে ১৩ জন শিক্ষার্থীর মৃত্যু হয়।

গত নভেম্বরে উত্তর চীনের শানসি প্রদেশে একটি কয়লা কোম্পানির অফিসে অগ্নিকাণ্ডে ২৬ জন মারা যায়। এ ছাড়া বেশ কয়েক জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত মাসে উত্তর-পশ্চিম চীনের একটি বারবিকিউ রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই ঘটনায় ৩১ জনের মৃত্যু হয়।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়