Apan Desh | আপন দেশ

ইসরায়েল উত্তাল, নেতানিয়াহুর পদত্যাগ দাবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১১:৫২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ইসরায়েল উত্তাল, নেতানিয়াহুর পদত্যাগ দাবি

ছবি: সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে দেশটিতে তুমুল বিক্ষোভ চলছে। গতকাল শনিবার বিক্ষোভে তেল আবিবে অন্তত পাঁচজনকে আটক করা হয়েছে। খবর আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, তেল আবিবের রাজপথ থেকে বিক্ষোভকারীদের সরাতে পুলিশ জলকামান ব্যবহার করেছে। তাদের জোরপূর্বক সড়ক থেকে সরিয়ে দেয়া হচ্ছে। সংঘর্ষে জড়িয়েছে পুলিশ ও বিক্ষোভকারীরা। ইসরায়েলের আরও কয়েকটি শহর থেকেও বিক্ষোভের খবর পাওয়া গেছে।

হামাসের হাতে জিম্মি থাকা ইসরায়েলিদের অবিলম্বে ছাড়িয়ে আনতে চুক্তির দাবি বিক্ষোভকারীদের। তাদের দাবি, জিম্মিদের মুক্ত করতে ব্যর্থ হয়েছেন নেতানিয়াহু। এজন্য তার সরকারকে পদত্যাগ করতে হবে। প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হবে তাকে।

আরও পড়ুন>> গাজায় খাদ্য সহায়তা বন্ধ করলো ডব্লিউএফপি

এদিকে গাজায় নতুন করে যুদ্ধবিরতির আলোচনায় গতি পেয়েছে। আলোচনা করতে গতকাল ফ্রান্সে গেছে ইসরায়েলের প্রতিনিধিদল। এতে নেতৃত্ব দিচ্ছেন গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নেয়া। তার সঙ্গে আরও আছেন ইসরায়েলের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা শিনবেতের প্রধান রোনেন বার।

এএফপির খবরে জানানো হয়েছে, প্যারিসে গাজায় যুদ্ধবিরতির জন্য মধ্যস্থতা করা তিন দেশ মিশর, কাতার ও যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবে ইসরায়েলের প্রতিনিধিদল।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়