Apan Desh | আপন দেশ

নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙ্গে নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৮, ২৩ মে ২০২৪

নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙ্গে নিহত ৯

ছবি: সংগৃহীত

মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙ্গে অন্তত ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫০ জন। দেশটির প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মেনেজর নির্বাচনী ভাষণের সময় মঞ্চ ভেঙ্গে পড়ে। খবর দ্য গার্ডিয়ান।

এতে বলা হয়েছে, দেশটির বর্তমান প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাদর গণমাধ্যমকে ওই দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। 

তিনি বলেছেন, মেক্সিকোর উত্তরাঞ্চলীয় শহর সান পেদ্রো গারজার কাছে নির্বাচনী প্রচারণার সময় ভাষণ দিচ্ছিলেন কেন্দ্রীয়-বামপন্থি নেতা প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ। সে সময় মঞ্চ ভেঙ্গে পড়ে ওই দুর্ঘটনা ঘটে। 

এতে আহত হয়েছেন প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ নিজেও। তিনি স্থানীয় হাসপাতালে চিকিৎসা নেয়ার পর সুস্থ আছেন। তবে তার কর্মীরা হতাহত হওয়ায় তিনি নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন।
 
এ ঘটনার জন্য গভর্নর গারসিয়া ঝড়-বৃষ্টিকে দায়ী করেন। এছাড়া তিনি স্থানীয় বাসিন্দাদের বজ্রপাত ও ঝড় বৃষ্টি থেকে নিরাপদে থাকতে ঘরে থাকার আহ্বান জানান।

আগামী ২ জুন মেক্সিকোতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আলভারেজ মেনেজ। যদিও তিনি দেশটির ক্ষমতাসীন দলের প্রার্থী ক্লডিয়া শিনবাউম ও দ্বিতীয় অবস্থানে প্রেসিডেন্ট প্রার্থী সোচিটল গালভেজ থেকে অনেক পিছিয়ে আছেন। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ