Apan Desh | আপন দেশ

ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৫, ১৬ জানুয়ারি ২০২৪

ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন (বিসিসি)। অনলাইন খাবার সরবরাহকারী প্লাটফর্ম ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা করেছে। বাজারে নিজের প্রভাবশালী অবস্থানের অপব্যবহারের অভিযোগ তদন্তের পর এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসি। গতকাল সোমবার এই রায় ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিসিসির চেয়ারপারসন প্রদীপ রঞ্জন চক্রবর্তী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

২০২০ সালের ডিসেম্বরে এমজিএইচ রেস্তোঁরা প্রাইভেট লিমিটেডের দায়ের করা অভিযোগের তদন্ত শেষে এই জরিমানা করা হয়েছে। এমজিএইচ রেস্তোঁরাগুলো ফুডপান্ডার বিরুদ্ধে বাজারে প্রভাবশালী অবস্থানের অপব্যবহার ও নীতিবহির্ভূত কার্যকলাপ পরিচালনার অভিযোগ করেছিল।

জানা গেছে, প্রতিযোগিতা আইন ২০১২ এর ১৬ (১) এবং ১৬ (২) (খ) ধারায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে কিছু নির্দেশনা অনুসরণের জন্যও বলা হয়েছে। ফলে এখন থেকে অন্য খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে রেস্টুরেন্টগুলোকে বাধা দিতে পারবে না ফুডপান্ডা।

এদিকে এক বিবৃতিতে ফুডপান্ডা বলেছে, ‘বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সাম্প্রতিক আদেশের বিষয়ে ফুডপান্ডা অবগত আছে। আমরা আদেশটি পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করছি এবং আইনের যথাযথ প্রক্রিয়া অনুযায়ী এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে চাই।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়