Apan Desh | আপন দেশ

সাঈদীর মৃত্যু নিয়ে স্ট্যাটাস, ছাত্রলীগের ২৫৩ নেতা-কর্মী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৪, ২২ আগস্ট ২০২৩

আপডেট: ১১:১১, ২২ আগস্ট ২০২৩

সাঈদীর মৃত্যু নিয়ে স্ট্যাটাস, ছাত্রলীগের ২৫৩ নেতা-কর্মী বহিষ্কার

ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ ও ইতিবাচক মন্তব্য করে ছাত্রলীগের অন্তত ২৫৩ নেতাকর্মী বহিষ্কার হয়েছেন। তবে এ হিসাব সম্পূর্ণ নয়, এখনো বহিষ্কার চলমান রয়েছে বলে জানিয়েছে ছাত্রলীগ।

সোমবার (২১ আগস্ট) ছাত্রলীগের দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ গণমাধ্যমকে বলেন, ‘সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করায় শতাধিক নেতাকর্মীকে অব্যাহতি ও বহিষ্কার করা হয়েছে। তবে এখনো আমাদের হাতে সব খবর পৌঁছায়নি। এখনো কিছু কিছু জায়গায় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। দফতর সেলে সব ডেটাবেইস করে রাখা হবে। সব ডেটা পৌঁছালে সভাপতি ও সাধারণ সম্পাদক চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।’

এর আগে গত ১৪ আগস্ট রাতে কারাবন্দি সাঈদী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মারা যান। এতে শোক জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মন্তব্য পোস্ট করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এরপর ১৬ আগস্ট চট্টগ্রামের লোহাগাড়ায় তিন নেতাকে অব্যাহতি দেয়ার মধ্য দিয়ে ছাত্রলীগে অব্যাহতি ও বহিষ্কার শুরু হয়। সর্বশেষ সোমবার পাবনায় পাঁচ দিনে ২৮ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

আরও পড়ুন <> সাঈদীর জন্য দোয়া করায় ইমামকে কুপিয়ে জখম

এ ছাড়া বরিশালের উজিরপুরে পাঁচ জন, যশোর জেলা ছাত্রলীগের এক জন ও গোপালগঞ্জের কাশিয়ানীর ছয় জন, চট্টগ্রামের লোহাগাড়া সাতকানিয়ায় আরও ২১ জন, চট্টগ্রামের সন্দ্বীপের তিন জন, জামালপুরে ১৯ জন, নরসিংদীতে ছয় জন, ব্রাহ্মণবাড়িয়ায় ১৭ জন, ফেনীতে ২০ জন, রংপুরে ১৪ জন, সিলেটে ১২ জন, সুনামগঞ্জে ১৫ জন, লালমনিরহাটে ১২ জন, কক্সবাজারের পূর্ব বড় ভেওলায় তিন জন, গোপালগঞ্জের কোটালিপাড়ায় এক জন ও কাশিয়ানীতে ছয় জন, সাতক্ষীরায় তিন জন, পিরোজপুরের নাজিরপুরে দুই জন, ময়মনসিংহের নান্দাইলে তিন জন, বরিশালে চার জন, পটুয়াখালীতে তিন জন, ভোলার দৌলতখানে চার জন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয় জনকে ছাত্রলীগের পদ থেকে এখন পর্যন্ত অব্যাহতি দেয়া হয়েছে। এ ছাড়া নেত্রকোনার কলমাকান্দায় এক জনকে শোকজ করা হয়েছে।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, যুদ্ধাপরাধীর পক্ষে সাফাই গাওয়ার ন্যূনতম সুযোগ আমাদের সংগঠনে নেই। ইতোমধ্যে সংশ্লিষ্ট সব ইউনিটকে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নিতে বলেছি। প্রয়োজনে বাংলাদেশ ছাত্রলীগ বৃহত্তরভাবে একটি শুদ্ধি অভিযান চালাবে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়