Apan Desh | আপন দেশ

বাজারে সিন্ডিকেট আছে, ভাঙবো; এমন কথা বলিনি: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৯, ৩০ আগস্ট ২০২৩

আপডেট: ১৩:০৪, ৩০ আগস্ট ২০২৩

বাজারে সিন্ডিকেট আছে, ভাঙবো; এমন কথা বলিনি: বাণিজ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা সফর শেষে মঙ্গলবার (২৯ আগস্ট) সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় পেঁয়াজের দাম নিয়ে প্রশ্নে বাজার সিন্ডিকেটের কথা আসে। বাজারে সিন্ডিকেট আছে কিন্তু আমরা হাত দিতে পারি না– বাণিজ্যমন্ত্রীর এমন বক্তব্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি কেন এ কথা বলেছেন, তাকে আমি ধরব।

বুধবার (৩০ আগস্ট) রাজধানীর একটি হোটেলে আমেরিকান চেম্বার্সের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর তাকে ধরার প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে টিপু মুনশি বলেন, সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী কী বলেছেন,‌ কী মিন‌ (বোঝাতে) করেছেন সেটি তিনি ভালো জানেন। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারব না। বাজারে সিন্ডিকেট আছে, ভাঙবো; এমন ধরনের কথা আমি বলিনি। 

আরও পড়ুন <> সুপ্রিম কোর্টে মিছিল-সমাবেশের বিষয়ে রায় কঠোরভাবে অনুসরণের নির্দেশ

বাণিজ্যমন্ত্রী বলেন,‌ সংবাদ সম্মেলনের পর প্রধানমন্ত্রীর সঙ্গে দুই ঘণ্টা ছিলাম, আমেরিকান চেম্বার্সের প্রতিনিধিরাও‌ ছিল। কিন্তু এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কোনো কথা হয়নি, উনিও জিজ্ঞেস করেননি।

তিনি বলেন, আমি বলেছি, মাঝে মধ্যে জিনিসপত্রের দাম বেড়ে যায়, সেক্ষেত্রে আমাদের করণীয় কী? ভোক্তা অধিকারসহ নানা‌ সংস্থা কাজ করছে। কিন্তু জনবল কম। এটি নিয়ে নানা সময়ে কথা বলেছি।

আপনি বলেছিলেন, যখন ক্রাইসিস শুরু হয় তখন ব্যবসায়ীরা সুবিধা নিলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে আরও বেশি ক্রাইসিস তৈরি হতে পারে, সে কারণে ব্যবস্থা নেয়া যাচ্ছে না। একই সঙ্গে জাতীয় সংসদেও আপনি এটি বলেছেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‌‘আমি যে কথাটা বলেছিলাম, জেল-জুলুম এ ধরনের ব্যবস্থা নিলে পরে...। আমি সেটেল করছি আলোচনার মাধ্যমে। যেটি একটি লজিক্যাল হয়। হঠাৎ করে জেল-জুলুম দিলে পরে মানুষের দুর্ভোগ বাড়বে। আমি এটিই বলেছিলাম। তবে আলোচনা করে আমরা ব্যবস্থা নিতে চাই।’

তিনি বলেন, ‘ডিমের দাম বেড়ে যাওয়ার পর আমি বলেছিলাম প্রয়োজনে সরবরাহ ঠিক রাখতে ডিম আমদানি করা হবে। সে ধরনের ব্যবস্থা নেয়ার কথা বলেছি সবসময়।’

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়