Apan Desh | আপন দেশ

প্রধানমন্ত্রীকে ভারত-চীসহ ১১ দেশের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৭, ৮ জানুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রীকে ভারত-চীসহ ১১ দেশের অভিনন্দন

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ১১ দেশ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয়ী হওয়ায় শেখ হাসিনাকে নিজ নিজ দেশের পক্ষ থেকে ফুল দিয়ে অভিনন্দন জানান তারা। রাষ্ট্রদূতরা এ সময় বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

অভিনন্দন জানানো দেশের মধ্যে রয়েছে- ভারত, রাশিয়া, চীন, ভুটান, ফিলিপাইন, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, নেপাল, পাকিস্তান, ব্রাজিল ও মরক্কো ।মরক্কোর রাষ্ট্রদূত ও ডিন অব দ্য ডিপ্লোমেটিক কোর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। সোমবার গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এছাড়া আগা খান ডিপ্লোমেটিক রিপ্রেজেনটেটিভের প্রতিনিধিরাও প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। 

প্রধানমন্ত্রীকে চীনের অভিনন্দন জানান দেশটির রাষ্ট্রদূত ইয়াও ওয়েন

প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রায় বন্ধু রাষ্ট্রগুলোর সহযোগিতা কামনা করেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

আজ (৮ জানুয়ারি) সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রণয় ভার্মা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। ভারতীয় হাইকমিশনার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষে শেখ হাসিনার কাছে এই বার্তা পৌঁছে দেন।

তিনি আশা প্রকাশ করেন যে তার সরকারের নতুন মেয়াদে একে অপরের জাতীয় উন্নয়নের সমর্থনে দ্বিপাক্ষিক অংশীদারিত্বের আরও শক্তিশালী গতি এবং প্রবৃদ্ধি হবে।

তিনি উল্লেখ করেন যে, ভারত বাংলাদেশের জনগণকে তাদের দীর্ঘদিনের বন্ধুত্বের দ্বারা পরিচালিত এবং মুক্তিযুদ্ধে তাদের যৌথ আত্মত্যাগের দ্বারা অনুপ্রাণিত হয়ে একটি স্থিতিশীল, প্রগতিশীল ও সমৃদ্ধ জাতির রূপকল্প বাস্তবায়নে তাদের সমর্থন অব্যাহত রাখবে।

নিরঙ্কুশ বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। একইসঙ্গে রাষ্ট্রদূত চীনা নেতাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা পৌঁছে দিয়েছেন তিনি। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়