Apan Desh | আপন দেশ

দেশের উন্নয়নে চীনের সহযোগিতা চান প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৮, ২৫ জানুয়ারি ২০২৪

দেশের উন্নয়নে চীনের সহযোগিতা চান প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

বাংলাদেশের অন্যতম উন্নয়ন ও কৌশলগত অংশীদার চীন। উন্নয়ন অগ্রযাত্রাকে মসৃণ করতে সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ‘আমাদের উন্নয়ন অগ্রযাত্রাকে মসৃণ করতে অতীতের চেয়ে চীন আরও বেশি সহযোগিতা করতে পারে।’

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) গণভবনে চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার সান হাইয়ানের সঙ্গে বৈঠক করেন। পরে প্রধানমন্ত্রীর স্পিচরাইটার এম নজরুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

সান হাইয়ান বলেন, ‘শেখ হাসিনার প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ার বিষয়ে শি জিংপিং নিশ্চিত ছিলেন। কারণ তার মধ্যে দেশপ্রেম ও জনগণের ভাগ্য পরিবর্তনে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন।’ দেশটির প্রেসিডেন্ট শি জিংপিংয়ের পক্ষে পুনরায় প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

এছাড়া সান হাইয়ান প্রধানমন্ত্রীর মেয় সায়মা ওয়াজেদকে ডব্লিউএইচও’র আঞ্চলিক পরিচালক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন। তিনি আশা করেন, ‘সায়মা ওয়াজেদ বিশ্বব্যাপী অটিজম নিয়ন্ত্রণে ব্যাপক ভূমিকা পালন করবে’।

সান সাইয়ান আশা প্রকাশ করেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রধানমন্ত্রীর কার্যক্রম অব্যাহত থাকবে। দেশকে একটি সমৃদ্ধ ও উন্নত দেশে রূপান্তরিত করার কাজ দ্রুত গতিতে চলবে।

চীনের ভাইস মিনিস্টার ক্রমবর্ধমান কর্মসূচিগুলো আরও বাড়ানোর মাধ্যমে চীনের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করেন।

অ্যাম্বাসেডর অ্যাট-লার্জ এম. জিয়াউদ্দিন এবং প্রধানমন্ত্রীর মূখ্য সচিব এম. তোফাজ্জেল হোসেন এ সময়ে উপস্থিত ছিলেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়