Apan Desh | আপন দেশ

ট্রেনের টিকিটের শেষ দিনেও ব্যাপক চাহিদা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৮, ৩০ মার্চ ২০২৪

ট্রেনের টিকিটের শেষ দিনেও ব্যাপক চাহিদা

ফাইল ছবি

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন ছিল আজ শনিবার (৩০ মার্চ)। এদিন টিকিটের ব্যাপক চাহিদা দেখা গেছে। সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রির মধ্য দিয়ে এবারের ঈদযাত্রার শেষদিনের আগাম টিকিট বিক্রি শুরু হয়। পরে দুপুর ২টায় পূর্বাঞ্চলের টিকিট বিক্রি করা হয়। আগামী ৯ এপ্রিলের আগাম টিকিট বিক্রি করা হয় আজ।

শেষ দিনে পশ্চিমাঞ্চলীয় ট্রেনের ১৪ হাজার ৭৭০টি টিকিট বিক্রি শুরুর আধা ঘণ্টার মধ্যেই রেলের অফিসিয়াল ই-টিকিটের ওয়েবসাইটে সর্বোচ্চ সংখ্যক টিকিটপ্রত্যাশী ভিজিট করেন। এই সময়ের মধ্যে ওয়েবসাইটে রেকর্ড এক দশমিক ২৩ কোটি ভিজিটর হিট করেন। অর্থাৎ একটি টিকিটের জন্য গড়ে ৮৩২ বার চেষ্টা করা হয়েছে। পরবর্তীতে সকাল সাড়ে ১০টার মধ্যেই ১৪ হাজার একটি টিকিট বিক্রি হয়ে যায়।

অন্যদিকে, শনিবার দুপুর ২টা থেকে পূর্বাঞ্চলের আগাম টিকিট বিক্রি হয়। এ অঞ্চলের জন্য ১৬ হাজার ৬৯৬টি টিকিট ছাড়া হয়। শেষ দিনের অগ্রিম টিকিট বিক্রিতে পূর্বাঞ্চলের টিকিটের জন্য চাহিদা ছিল তুঙ্গে। দুপুর ২টার পর অনলাইনে টিকিট উন্মুক্ত হলে মাত্রা আধা ঘণ্টায় এক কোটি ৭৬ লাখ হিট হয় সার্ভারে। অর্থাৎ একটি টিকিটের জন্য গড়ে এক হাজার ৫৪ বার চেষ্টা করা হয়েছে। পূর্বাঞ্চল রেলের ১৫ হাজার টিকিটই প্রথম দুই ঘণ্টায় বিক্রি হয়ে যায়।

আরও পড়ুন <> বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে ছাত্রলীগের কর্মসূচি

কমলাপুরের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, রেলওয়েতে ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে আমাদের সব প্রস্তুতি নেয়া আছে। 

জানা গেছে, অগ্রিম টিকিট বিক্রির সাত দিনে মোট দুই লাখ ২৫ হাজার টিকিট বিক্রি করেছে বাংলাদেশ রেলওয়ে। তবে সীমিত আসনের বিপরীতে বিপুল চাহিদা থাকায় সবাইকে টিকিট দেয়া সম্ভব হয়নি জানিয়ে দুঃখ প্রকাশ করেছে রেলওয়ে।

এরআগে, ৩ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি হয়েছে গত ২৪ মার্চ। পাশাপাশি ৪ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৫ মার্চ, ৫ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে ২৮ মার্চ এবং ৮ এপ্রিলের টিকিট বিক্রি হয় ২৯ মার্চ। চাঁদ দেখা সাপেক্ষে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করবে রেল।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়