Apan Desh | আপন দেশ

কমলাপুর স্টেশনে বেড়েছে ঘরমুখী মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১১, ৭ এপ্রিল ২০২৪

কমলাপুর স্টেশনে বেড়েছে ঘরমুখী মানুষের ভিড়

ছবি: সংগৃহীত

নাড়ির টানে বাড়ি ফিরছে লাখো মানুষ। প্রতিদিন ঢাকা ছাড়ছে নগরবাসী। বাস, ট্রেন, লঞ্চ-সবখানেই ঘরমুখো মানুষের ভিড়। তবে এবারের ঈদযাত্রা অনেকটা স্বস্তিদায়ক। ঢাকা থেকে বের হওয়ার মুখগুলোতে যানজট থাকলেও দূরযাত্রায় দুর্ভোগ নেই। 

ঈদুল ফিতর উপলক্ষ্যে ট্রেন যাত্রার পঞ্চম দিন আজ। গত চার দিনের তুলনায় আজ রোববার কমলাপুর রেলস্টেশনে ঘরমুখী মানুষের ভিড় বেড়েছে। তবে ঈদযাত্রার চতুর্থ দিন সকাল থেকেই ট্রেন ছেড়েছে দেরিতে। এতে তীব্র গরমে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন।

কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, যাত্রীরা গরমে হাঁসফাঁস করছেন। মাথার ওপর ফ্যান চললেও অনেকে হাতপাখা দিয়ে গরম সামাল দেয়ার চেষ্টা করছেন। নারী ও শিশুদের কষ্ট বেশি। তবে ঈদযাত্রার প্রথম তিন দিন স্বস্তিতে ভ্রমণ করেছেন ট্রেনের যাত্রীরা।

তবে আজ সকাল থেকেই আকাশে মেঘের ঘনঘটা। এখন পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। আবহাওয়া ঠান্ডা ও আরামদায়ক। ফলে গরমের কবল থেকে আপাতত রেহাই মিলেছে।

রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, আজ সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১৪টি ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে।

জানা গেছে, গত চার দিনের তুলনায় আজকে পঞ্চম দিনে মানুষের ভিড় অনেক বেশি রয়েছে। বিকেলের ট্রেনগুলোতে হয়তো আরও বেশি যাত্রীর চাপ বাড়তে পারে।

সকালে স্টেশনে দেখা যায়, নির্ধারিত সময়ের আগে স্টেশনে চলে এসেছেন যাত্রীরা। তারা প্লাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করছেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়