Apan Desh | আপন দেশ

‘ঈদে ১১ দিন বন্ধ থাকবে বাল্কহেড চলাচল’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১১, ২৩ মে ২০২৪

‘ঈদে ১১ দিন বন্ধ থাকবে বাল্কহেড চলাচল’

ফাইল ছবি

ঈদুল আজহা উপলক্ষে নৌরুটের নিরাপত্তা নিশ্চিতে ১১ দিন বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। আগামী ১৩-২৩ জুন পর্যন্ত সকল নৌরুটে বাল্কহেড বন্ধের কথা জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (২৩ মে) সচিবালয়ে নিজ দফতরে এক বৈঠক শেষে এ কথা বলেন। 

নৌ প্রতিমন্ত্রী বলেন, ‘রোজার ঈদের মতো এবারের ঈদযাত্রাও যেন নিরাপদ হয় সে লক্ষ্যে সব ব্যবস্থা নেয়া হয়েছে। যাত্রীসহ নৌপথে কোরবানীর পশু পরিবহন নিরাপদ করার জন্য সবাই একযোগে কাজ করছে।’

তিনি বলেন, আগের মতোই কাজীরহাট, পাটুরিয়াঘাটে ফেরি সংখ্যা বাড়ানো হবে। কিছু রুটে বাড়ানো হবে লঞ্চের সংখ্যাও। ঈদের আগে তিনদিন ও পরের তিনদিন মিলে সাতদিন পশুবাহী ও পঁচনশীল পণ্য ছাড়া সব পণ্য পরিবহন বন্ধ থাকবে।

যাত্রী সেবার ক্ষেত্রে আমরা আন্তরিক জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘কিছু মানুষ আছে নৌপথে বিশৃঙ্খলা সৃষ্টি করে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার চেষ্টা করে। এ ব্যাপারে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ দেয়া হয়েছে।’

বর্ষা মৌসুম হওয়ায় এবার নৌপথে ঈদযাত্রা একটু ঝুঁকিপূর্ণ জানিয়ে সবাইকে আবহাওয়ার বার্তা সঠিকভাবে মেনে চলার আহ্বান জানান তিনি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ