Apan Desh | আপন দেশ

‘আনারকে টুকরো টুকরো করে মেশানো হয় মসলা’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৪, ২৩ মে ২০২৪

আপডেট: ১৫:৫৫, ২৩ মে ২০২৪

‘আনারকে টুকরো টুকরো করে মেশানো হয় মসলা’

ফাইল ছবি

এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহ গুমে নৃশংস পন্থা বেছে নেয়া হয়েছিল। তাকে হত্যার পর হাড় ও মাংস আলাদা করে ফেলা হয়। মাংস নিয়ে যাওয়ার সময় যাতে কেউ বুঝতে না পারে, সেজন্য মাংসের সঙ্গে মসলা মেশানো হয়। খাবার উপযোগী মাংসের মতোই বানানো হয়েছিল। এসব লোমহর্ষক বর্ণনা দিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (২৩ মে) ডিবি কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এমন তথ্য জানান।

ডিবি কর্মকর্তা হারুন বলেন, হত্যাকারীরা এমনভাবে মরদেহ গুমের চেষ্টা করেছে যাতে কোনো হদিস না মেলে। মরদেহ গুমের জন্য হাড্ডি থেকে মাংস আলাদার পর পৃথক ট্রলিতে বিভিন্ন জায়গায় পাঠিয়ে দেয়া হয়। মাংস নিয়ে যাওয়ার সময় যাতে কেউ আটকালেও বুঝতে না পারে, সেজন্য মাংসের সঙ্গে মসলা মিশিয়ে খাবার উপযোগী মাংসের মতো বানানো হয়।

আরও পড়ুন>> ‘আনারকে জনপ্রিয়তা দেখে মনোনয়ন দেয়া হয়েছে’

সাংবাদিকরা মরদেহ উদ্ধারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মরদেহ উদ্ধারের কাজ চলছে। ভারতীয় পুলিশ গাড়ির চালককে নিয়ে তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে। পুরোপুরি না পেলেও মরদেহের অংশ বিশেষ পাওয়া যাবে বলে আশ্বস্ত করেন তিনি।

গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা বলেন, ভারতের পুলিশের একটি টিম আসবে, এসে সমন্বয় করে তদন্ত কাজ আগাবে। সরকার অনুমতি দিলে বাংলাদেশের পুলিশও যাবে ভারতে। 

আনোয়ারুল আজীমের পরিবারের সদস্যরা জানান, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে যান তিনি। ১৩ মে তিনি হোয়াটসঅ্যাপে জানান, দিল্লি যাচ্ছেন। এরপর তার সঙ্গে আর যোগাযোগ করা যায়নি। 

কলকাতা পুলিশ গতকাল বুধবার জানায়, আজীম খুন হয়েছেন। একই দিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানও জানান, সংসদ সদস্য আজীমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ ঘটনার পর বুধবার এমপি আজীমের খোঁজ চেয়ে রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলা করেছেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। 

এ ঘটনায় বাংলাদেশে আমানুল্লাহ ফয়সাল, সাজিদ ও মোস্তফা ফকির নামে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যতম সন্দেহভাজন সিয়ামকে কলকাতা থেকে গ্রেফতার করা হয়েছে। এদিকে যে গাড়িতে করে আনারের মরদেহের টুকরো নিয়ে যাওয়া হয় সেই গাড়িও জব্দ করেছে পশ্চিমবঙ্গের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ