Apan Desh | আপন দেশ

আবারও ৪৮ ঘণ্টার অবরোধ, বুধবার থেকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৬, ২০ নভেম্বর ২০২৩

আপডেট: ১৯:৫১, ২০ নভেম্বর ২০২৩

আবারও ৪৮ ঘণ্টার অবরোধ, বুধবার থেকে

ফাইল ছবি

হরতাল কর্মসূচির পর আবারও অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন। আগামী বুধ ও বৃহস্পতিবার (২২ ও ২৩ নভেম্বর) টানা ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দিয়েছে তারা।

সোমবার (২০ নভেম্বর) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিকেলে অনলাইনে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় তিনি বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী বুধবার সকাল ছয়টা থেকে শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে। লুটেরা শাসকগোষ্ঠী সুষ্ঠু নির্বাচনকে অগ্রাহ্য করে রাজনৈতিক প্রতিপক্ষকে নিশ্চিহ্ন করতে চায়। আওয়ামী শাসকগোষ্ঠীর আবারও একতরফা নির্বাচনের বন্দোবস্ত করছে। নির্বাচন কমিশন যে সরকারের পথরেখা অনুসারে চলবে, তার প্রমাণ নিজেরাই দিচ্ছে। তারা সরকারের সাজানো প্রশাসনের কোনো রদবদল করবে না বলে জানিয়ে দিয়েছে। সুতরাং এটিই হবে প্রতিদ্বন্দ্বিতাহীন একদলীয় বাকশালী নির্বাচন।

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন ও নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর টানা ৪৮ ঘণ্টার হরতাল আজ সন্ধ্যায় শেষ হয়। এর মধ্যেই নতুন কর্মসূচির ঘোষণা দিলেন রিজভী। তবে এবার তারা হরতালের পরিবর্তে অবরোধের কর্মসূচি দিল দলটি।

এই বিএনপি নেতার আগে একই রকম কর্মসূচির ডাক দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। দলের সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদ এক বিবৃতিতে আগামী বুধ ও বৃহস্পতিবার এই কর্মসূচি পালনের ঘোষণা দেন।

বিবৃতিতে তিনি শান্তিপূর্ণভাবে এই অবরোধ কর্মসূচি পালন করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এর আগে হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর দলটি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতাকেই গ্রেপ্তার করা হয়। এরপর ৩১ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত কয়েক দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। সর্বশেষ আজ সন্ধ্যা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করে বিএনপি।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে