Apan Desh | আপন দেশ

সরকারের সময় নির্ধারণ করার তিনি কে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৩, ৪ জুলাই ২০২৩

আপডেট: ১৬:১৯, ৪ জুলাই ২০২৩

সরকারের সময় নির্ধারণ করার তিনি কে?

ফাইল ছবি

গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের সময়সীমা নির্ধারণের এখতিয়ার মির্জা ফখরুল ইসলাম আলমগীর বা বিএনপির নেই বলে জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৪ জুলাই) এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন।

আরও পড়ুন: ‘বিএনপি রাজনৈতিক শিষ্টাচারের সীমা অতিক্রম করেছে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের সময় নির্ধারণ করে দেয়ার তিনি কে? জনগণ ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে সংবিধান অনুযায়ী নির্দিষ্ট মেয়াদে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছে। সাংবিধানিক বিধান অনুযায়ী নির্ধারিত মেয়াদ শেষে গণতান্ত্রিক পন্থায় নির্বাচনের মধ্য দিয়ে সরকার পরিবর্তন হবে। 

আরও পড়ুন: ‘এক কেজি মরিচ কিনতে একমন ধান লাগে, আপনাকে আর প্রয়োজন নাই’

বিবৃতিতে ওবায়দুল কাদের আরও বলেন, সময় আর নেই, সরকারের সময় শেষ’- এই শিরোনামে দেয়া মির্জা ফখরুলের বক্তব্য শুধু অসাংবিধানিকই নয়, রাষ্ট্রদ্রোহমূলকও বটে। বিএনপি ঐতিহ্যগতভাবে গণতন্ত্র-বিরোধী ও ষড়যন্ত্র-নির্ভর রাজনৈতিক দল। তারা অসাংবিধানিক পন্থায় ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের পাঁয়তারা চালায়।

আরও পড়ুন: ব্রিকস নিয়ে মির্জা ফখরুলের মন্তব্যের কড়া জবাব ওবায়দুল কাদেরের

গণতন্ত্র নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। বিএনপি ক্ষমতায় এসে এ দেশের গণতন্ত্রকে নস্যাৎ করেছিল, ভোট চুরির নিকৃষ্টতম উদাহরণ সৃষ্টি করেছিল। বিএনপি আমলে পরিচালিত অপশাসন ও দুর্নীতির কথা দেশবাসী ভুলে যায়নি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে সংখ্যালঘুদের ওপর নারকীয় কায়দায় নির্যাতন চালিয়েছিল, ভিন্নমত দমনে ইতিহাসের জঘন্য নজির স্থাপন করেছিল। সারা দেশে আওয়ামী লীগের ২৪ হাজার নেতাকর্মী হত্যা করেছিল। বাংলাদেশের জনগণ সেই অন্ধকারময় সময়ে ফিরে যেতে চায় না। উন্নয়ন অগ্রগতির এই ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও বাংলাদেশের জনগণ পুনরায় আওয়ামী লীগের পক্ষে রায় দেবে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়