Apan Desh | আপন দেশ

আওয়ামী লীগে যোগ দিচ্ছেন মসিউর রহমান রাঙ্গা!

রংপুর ব্যুরো

প্রকাশিত: ১২:৩৪, ১ আগস্ট ২০২৩

আপডেট: ১৫:৪৪, ১ আগস্ট ২০২৩

আওয়ামী লীগে যোগ দিচ্ছেন মসিউর রহমান রাঙ্গা!

ফাইল ছবি

জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা আওয়ামী লীগে যোগ দিতে পারেন বলে রংপুরে গুঞ্জন উঠেছে। বুধবার (২ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর সফর উপলক্ষে রাঙ্গা নগরজুড়ে পোস্টার-ফেস্টুন টাঙানোয় এ গুঞ্জন বহুমাত্রায় বেড়েছে। অবশ্য রাঙ্গা দাবি করেছেন, দলবদলের বিষয়টি সত্য নয়।

আওয়ামী লীগের আয়োজনে জিলা স্কুল মাঠে বিভাগীয় মহাসমাবেশে বক্তব্য দেবেন দলীয় সবানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফর উপলক্ষে নগরের বিভিন্ন স্থান ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাদের পাশাপাশি রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের সংসদ সদস্য রাঙ্গা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে পোস্টার ও ফেস্টুন টাঙিয়েছেন।

নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, আওয়ামী লীগ নেতাদের পাশাপাশি একমাত্র রাঙ্গার পক্ষ থেকে ছবিসংবলিত পোস্টার সাঁটানো হয়েছে। পোস্টারের ডান পাশের ওপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। বাম পাশের ওপরে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ ও পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছবি। নিচের বাদিকে রাঙ্গার ছবি।

তবে, সেই পোস্টারে জাপা চেয়ারম্যান জি এম কাদেরের ছবি নেই। পোস্টারে লেখা রয়েছে, ‘অবহেলিত রংপুর-১ (গঙ্গাচড়া) আসনকে মডেল ও আধুনিক আসনে রূপান্তরিত করতে সহযোগিতা অব্যাহত রাখায় রংপুরের পুত্রবধূ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রংপুর-১ আসনবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।’ পোস্টারে রাঙ্গা নিজেকে জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ হিসেবে উল্লেখ করেছেন।

আরও পড়ুন <> প্রধানমন্ত্রী রংপুর যাচ্ছেন বুধবার, প্রস্তুত মহাসমাবেশের মঞ্চ

দলেন একাধিক কর্মী বলেন, জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য রাঙ্গা ছিলেন দলের মহাসচিব। সম্প্রতি সব পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। এ নিয়ে তার মনে অনেক ক্ষোভ। দলের বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে তার সম্পর্ক ভালো নয়। এ অবস্থায় নির্বাচনের আগে রাঙ্গা বিকল্প খুঁজতে পারেন।

তৃণমূল পর্যায়ের কয়েকজন নেতাকর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাঙ্গাকে জাপা অনেক দিয়েছে। তাকে দলের মহাসচিবও করা হয়েছিল। কিন্তু দলের দেয়া সম্মান তিনি রক্ষা করতে পারেননি। প্রধানমন্ত্রীকে তিনি রংপুরে স্বাগত জানাতেই পারেন। কিন্তু ফেস্টুনে দলের চেয়ারম্যান জি এম কাদেরের ছবি না দিয়ে তিনি দলকে অসম্মানিত করেছেন।

রংপুর সিটি বাজারের ব্যবসায়ী আশরাফুল আলম বলেন, রাঙ্গা আওয়ামী লীগে যোগ দেবেন বলে মনে হচ্ছে। অটোরিকশাচালক আব্দুল হান্নান বলেন, রাঙ্গা রংপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইতে পারেন। 

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক বলেন, দলে তার কোনো পদ নেই। তবে তিনি এলাকার এমপি (সংসদ সদস্য) আছেন। তিনি বিরোধীদলীয় চিফ হুইপের দায়িত্বেও আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর আগমন উপলক্ষে তিনি এলাকার এমপি হিসেবে শুভেচ্ছা–অভিনন্দন দিতেই পারেন।

মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম বলেন, রাঙ্গার আওয়ামী লীগে যোগদানের বিষয়টি তাদের জানা নেই; এমনকি দলের মধ্যেও কোনো আলোচনা নেই।

মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘দলের মধ্যে না থাকলেও আমি এখনো এলাকার এমপি। এখানে আমার জনসমর্থন আছে। আমার সংসদীয় আসনে প্রধানমন্ত্রী অনেক উন্নয়ন করেছেন। তাই তার রংপুর আগমন উপলক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছি।

তার দাবি, আওয়ামী লীগের পক্ষ থেকে দলবদলের এমন কোনো প্রস্তাব তাকে জানানো হয়নি। তিনি জাপার প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি কৃতজ্ঞ। তার গড়া দলের সঙ্গে তিনি বেইমানি করতে পারবেন না।

আপন দেশ/আরএ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়