Apan Desh | আপন দেশ

ন্যায্য মূল্যে গ্যাস পাবে লাফার্জহোলসিম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৭, ১৭ সেপ্টেম্বর ২০২৩

ন্যায্য মূল্যে গ্যাস পাবে লাফার্জহোলসিম

ফাইল ছবি

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি লাফার্জহোলসিমের পরিচালনা পর্ষদ জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন সিস্টেমের সঙ্গে সালিশি ট্রাইবুনালের রায় সংক্রান্ত একটি রেজুলেশন পাশ করেছে। কোম্পানিটি গত ১৫ সেপ্টেম্বর এই রেজুলেশন পাশ করে।

রায় অনুযায়ী কোম্পানিটিতে ন্যায্য মূল্যে গ্যাস সরবরাহ করবে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি গত ১৫ সেপ্টেম্বর তাদের পক্ষে রায়টি পেয়েছে। উল্লেখিত আরবিট্রেশন কার‌যক্রম অনুযায়ী, লাফার্জহোলসিম দাবি করছে যে জালালাবাদ গ্যাসের সঙ্গে চুক্তি অনুযায়ী তারা গ্যাস সরবরাহের জন্য সিলিং প্রাইস (সর্বোচ্চ মূল্য) পরিশোধ করেছে। জালালাবাদ গ্যাস দাবি করছে যে তারা সরকার নির্ধারিত মূল্যে গ্যাস সরবরাহ করবে।

আরও পড়ুন <> বাংলাদেশ সাবমেরিন কেবল স্পট মার্কেটে যাচ্ছে সোমবার

সালিশি ট্রাইবুনালের আদেশ অনুযায়ী, সিলিং প্রাইস একটি বৈধ মূল্য গ্যাসের। কোম্পানিটির জালালাবাদ গ্যাসকে বেশি মূল্য পরিশোধ করার কোনো বাধ্যবাধকতা নেই।

আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী, লাফার্জহোলসিম জালালাবাদ গ্যাসকে গ্যাস সরবরাহের জন্য যে অতিরিক্ত অর্থ দিয়েছে, তা ফেরত দিতে হবে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে