Apan Desh | আপন দেশ

জোয়ারে তলিয়ে গেছে করমজল পর্যটনকেন্দ্র

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ০৪:৪৩, ১ অক্টোবর ২০২৩

আপডেট: ০৯:৪১, ১ অক্টোবর ২০২৩

জোয়ারে তলিয়ে গেছে করমজল পর্যটনকেন্দ্র

ছবি: আপন দেশ

বাগেরহাট: বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে সুন্দরবনের নদ-নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে কয়েক ফুট পানি বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে সাগর উত্তাল রয়েছে।মোংলা বন্দরে জারি করা হয়েছে তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত।

শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরের জোয়ারে স্বাভাবিক জোয়ারের চেয়ে দুই থেকে আড়াই ফুট উচ্চতার পানিতে প্লাবিত হয়েছে পূর্ব সুন্দরবন বিভাগের করমজল পর্যটন, বন্য প্রাণী প্রজনন কেন্দ্রসহ কটকা ও কচিখালী পর্যটনকেন্দ্র।

চলতি পূর্ণিমা ও লঘুচাপের প্রভাবে অস্বাভাবিক জোয়ারের পানিতে তলিয়ে গেছে সুন্দরবন। পানি বাড়লেও বন্য প্রাণীর ক্ষতির আশঙ্কা নেই বলে জানিয়েছে বন বিভাগ। করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার মো. আজাদ কবির বলেন, আজ দুপুরে সুন্দরবনে স্বাভাবিক জোয়ারের চেয়ে বেশি পানি হয়েছে। দুই থেকে আড়াই ফুট পানিতে তলিয়ে গেছে।

বন্য প্রাণী বনের বিভিন্ন জায়গার উঁচু স্থানে আশ্রয় নিয়েছে। তবে এখন পর্যন্ত বনের কোথাও তেমন কোনো প্রাণীর ক্ষতির খবর পাওয়া যায়নি।

আপন দেশ/প্রতিনিধি/এবি 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ