Apan Desh | আপন দেশ

ভারত থেকে কাঁচা মরিচ টমেটো আনবে সরকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৩, ২৬ জুন ২০২৩

আপডেট: ১৬:৫১, ২৬ জুন ২০২৩

ভারত থেকে  কাঁচা মরিচ টমেটো আনবে সরকার

ফাইল ছবি

স্থানীয় বাজারে সরবরাহ বাড়াতে ও দাম কমাতে ব্যবসায়ীদের কাঁচা মরিচ ও টমেটো আমদানির অনুমতি দিয়েছে সরকার। ভারত থেকে কাঁচা মরিচ আমদানি করা হবে।

কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় বাজারে সরবরাহ বাড়াতে ও দাম কমাতে ব্যবসায়ীদের কাঁচা মরিচ ও টমেটো আমদানির অনুমতি দেয়া হয়েছে ।

রোববার (২৫ জুন) রাতে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্ভিদ সঙ্গনিরোধ শাখার পরিচালক রেজাউল করিম বলেন, সরবরাহ কম থাকায় ঢাকার বাজারে কাঁচা মরিচের দাম কেজিতে ৩০০ টাকা পর্যন্ত বেড়েছে। এটি একটি অপরিহার্য পণ্য। তাই দাম নিয়ন্ত্রণে আমরা কাঁচা মরিচ আমদানির অনুমতি দিয়েছি।

তিনি জানান, কৃষি মন্ত্রণালয় ১১ হাজার ৬০০ টন কাঁচা মরিচ আমদানির জন্য ৩০টি অনুমোদন দিয়েছে। এছাড়া ৫৫ হাজার ৬০০ মেট্রিক টন টমেটো আমদানির অনুমতি দেয়া হয়েছে।

রেজাউল করিম বলেন, পাশাপাশি সীমিত সময়ের জন্য তাজা সবজি আমদানিরও অনুমতি দিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি কোন কারন ছাড়াই কাঁচাবাজারে মরিচের কেজি ৪শ টাকা উঠে যায়। এ সংক্রান্ত রিপোর্ট আপনদেশ ফলাও করে প্রচার করেছে। এ অবস্থায় ভারত থেকে কাঁচা মরিচ আমদানি করা হবে।

আপন দেশ/এমআর/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ