Apan Desh | আপন দেশ

বিশ্ব বাঘ দিবস উপলক্ষে বাগেরহাটে র‌্যালী

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৪, ২৯ জুলাই ২০২৩

আপডেট: ২২:৪৩, ২৯ জুলাই ২০২৩

বিশ্ব বাঘ দিবস উপলক্ষে বাগেরহাটে র‌্যালী

ছবি: আপন দেশ

বাঘ বাঁচাতে হলে আমাদের আরও সচেতন ও সতর্ক হতে হবে। বাঘের জন্যই সুন্দরবন এত সুন্দর। সুন্দরবনকে বাঁচাতে বাঘ রক্ষা খুবই জরুরী। এজন্য সুন্দরবন সংলগ্ন এলাকাসহ সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে। 

বিশ্ব বাঘ দিবস উপলক্ষে শনিবার (২৯ জুলাই) দুপুরে বাগেরহাটের মোংলা পৌরসভা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

ওয়াটারকিপার্স বাংলাদেশ এবং পশুর রিভার ওয়াটারকিপারের যৌথ আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাশ।

আরও বক্তব্য দেন- রামপাল মোংলা সার্কেলের সহকারি পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার, সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়কারি সাংবাদিক নিখিল ভদ্র, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাংস্কৃতিক সম্পাদক শাকিলা পারভীন রুমা, ওয়াটারকিপার্স বাংলাদেশ'র সমন্বয়কারি বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাবেক কেন্দ্রিয় সাধারণ সম্পাদক শরীফ জামিল, মোংলা সরকারি কলেজের প্রভাষক শ্যামা প্রসাদ সেন ও প্রভাষক মাহবুবুর রহমান প্রমুখ। এর আগে বাঘ দিবস উপলক্ষে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়।

এদিকে বাঘ দিবস উপলক্ষে দুপুরে শরণখোলা উপজেলার খুড়িয়াখালী এলাকায় একটি র‌্যালী বের করা হয়। পরে প্রদিপন আশ্রয়নকেন্দ্রে বাঘ রক্ষার গুরুত্ব সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য দেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডঃ ওয়াসিউল ইসলাম, শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মাহাবুব হাসান, শরনখোলা সিএমসি সভাপতিঃ মোঃ ওয়াদুদ আকন, কোষাধ্যক্ষ ফরিদ খান মিন্টু  প্রমুখ।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেনের নেতৃত্বে চাঁদপাই রেঞ্জ সংলগ্ন লোকালয়েও বাঘ দিবস উপলক্ষে র‌্যালী বের করা হয়। পরে স্থানীয় বাসিন্দা ও বন কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আলোচনা সভা করা হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন