Apan Desh | আপন দেশ

এস আলম চিনিকলের আগুন ৬৭ ঘণ্টায় নিভল

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৬, ৭ মার্চ ২০২৪

এস আলম চিনিকলের আগুন ৬৭ ঘণ্টায় নিভল

ছবি: সংগৃহীত

অবশেষে নিভেছে চট্টগ্রামের কর্ণফুলীর এস আলম চিনিকলের আগুন। টানা প্রায় ৬৭ ঘণ্টার চেষ্টায় বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে আগুন পুরোপুরি নেভানো হয়।

ফায়ার সার্ভিস জানায়, আগুন লাগা গুদামটিতে মজুত ছিল বিপুল পরিমাণ অপরিশোধিত চিনি। যেগুলো এক ধরনের দাহ্য পদার্থ; ফলে আগুন পুরোপুরি নেভাতে দীর্ঘ সময় লেগে যায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়েছি আমরা। এতে হতাহতের ঘটনা ঘটেনি। আগুন লাগা গুদামটির পাশে আরও গুদাম ছিল, সেগুলোও রক্ষা করতে সক্ষম হয়েছি।

সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে গুদামটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে প্রথমে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ শুরু করে। পরে আগুনের ভয়াবহতা বাড়তে থাকলে বাড়ানো হয় ইউনিট সংখ্যা। 

ওই রাতেই ফায়ার সার্ভিসের ১৪ ইউনিটের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও কোস্টগার্ড। রাত ১১টার দিকে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা। এরপর রাতভর চলে আগুন নেভানোর কাজ। পরের দু’দিন মঙ্গলবার ও বুধবারও নেভানো যায়নি আগুন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ