Apan Desh | আপন দেশ

বিজিপির আরও ২৯ সদস্য বাংলাদেশে

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫৪, ১৪ এপ্রিল ২০২৪

বিজিপির আরও ২৯ সদস্য বাংলাদেশে

মিয়ানমার থেকে আসা বিজিপি সদস্যদের একাংশ, ছবি : সংগৃহীত

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ের খারাংখালী সীমান্ত এলাকা দিয়ে আবারো মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৯ সদস্য আশ্রয়ের জন্য বাংলাদেশে অনুপ্রবেশ করে। তাদের বিজিবির হেফাজতে রাখা হয়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আশ্রয়ের জন্য আজ রোববার (১৪ এপ্রিল) সকালে তারা বাংলাদেশে ঢুকে পড়ে। এ সময় তাদের হাতে অস্ত্র ছিল। পরে তাদের নিরস্ত্র করে বিজিবি হেফাজতে রাখা হয়েছে।

গত কয়েকদিন ধরে মিয়ানমারে মংডু শহরেরে আশপাশের বেশ কয়েকটি গ্রামে সংঘর্ষের ঘটনায় এপারে গুলি ও বোমার শব্দ শুনতে পায় টেকনাফের বাসিন্দারা। তাদের মধ্যে আছে এখনো আতঙ্ক।

আরও পড়ুন <> রাজধানীতে ফিরছে মানুষ

এদিকে মিয়ানমারের অস্থিরতার মধ্যে যাতে কোনো রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তে কড়াকড়ি নজর রাখছে বিজিবি। বাড়ানো হয়েছে টহল।

গত ১১ মার্চ মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে এক দিনে পালিয়ে বাংলাদেশে এসেছে দেশটির বিজিপির ১৭৯ সদস্য। এরপরই একই সীমান্ত নিয়ে পালিয়ে আসে মিয়ানমার সেনাবাহিনীর তিনজন সদস্য। তারাও বর্তমানে বিজিবির হেফাজতে রয়েছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়