Apan Desh | আপন দেশ

রাজধানীতে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৭, ১৪ এপ্রিল ২০২৪

রাজধানীতে ফিরছে মানুষ

ছবি : সংগৃহীত

ঈদুল ফিতরের ছুটির শেষ দিন আজ রোববার (১৪ এপ্রিল)। আগামীকাল সোমবার (১৫ এপ্রিল) থেকে খুলছে সরকারি-বেসরকারি অফিস আদালত, ব্যাংক, বীমাসহ আর্থিক প্রতিষ্ঠান। 

কর্মস্থলে যোগ দিতে ইতোমধ্যেই ঢাকায় আসতে শুরু করেছে মানুষ। রোববার রাজধানীর কমলাপুর, গুলিস্তান, সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী ঘুরে এ চিত্র দেখা যায়। এ ছাড়া সদরঘাটেও ঢাকা ফেরত মানুষের ভিড় ছিল। অবশ্য আগেরদিন শনিবার (১৩ এপ্রিল) থেকে রাজধানীতে ফিরতে শুরু করেছেন অনেকে। 

রোববার সড়কের পাশাপাশি কমলাপুর রেলওয়ে স্টেশনে ছিল যাত্রীর চাপ। এ ছাড়া ঈদের সময়কার যাত্রাপথের ভোগান্তি এড়াতেই এসময় গ্রামের বাড়ি যাচ্ছেন অনেকে। 

যানজট না থাকায় নির্ধারিত সময়েই রাজধানীতে ফিরেছে বাসগুলো। তবে, বাড়তি ভাড়া নিয়ে যথারীতি আছে যাত্রীদের অভিযোগ। ঈদ বকশিশের কথা বলে বাড়তি টাকা আদায়ের অভিযোগ রয়েছে বাসসংশ্লিষ্টদের বিরুদ্ধে।

আরও পড়ুন <> মঙ্গল শোভাযাত্রায় আলোর প্রত্যয়

ঈদের ছুটি শেষ করে ঝিনাইদহ থেকে শনিবার রাতেই ঢাকা ফিরেছেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী আব্দুল্লাহ আল মিরাজ। তিনি বলেন, ছুটি এখনো বাকি আছে। তবে পহেলা বৈশাখ ঢাকায় উদযাপন করব বলে আগেই ফিরলাম। এ ছাড়া রোববার থেকে ঢাকা ফেরার চাপ বাড়বে। তখন যানজট ও ভোগান্তি হবে। তাই সবকিছু চিন্তা করে একদিন আগে চলে এলাম। 

সিলেট থেকে ঢাকা ফিরেছেন বেসরকারি চাকরিজীবী শরিফুল ইসলাম। তিনি বলেন, শনিবার রাতে ১২টার গাড়িতে উঠেছি। ভোরে রাজধানীর ফকিরাপুলে পৌঁছেছি। একটু রেস্ট নিয়ে অফিস করতে বের হবো।

অনেকের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকায় আসার পথে সড়কে ছিল না কোনো ভোগান্তি। নগরও তুলনামূলক ফাঁকা। তাই স্বস্তি নিয়েই কাজে যোগ দিতে ঢাকায় আসতে পারছেন মানুষ। সপ্তাহজুড়েই রাজধানীতে ফিরবেন নগরবাসী।

মেহেরপুর থেকে গাবতলী এসেছেন মো. সোহাগ আশরাফ। তিনি মগবাজারের একটি বেসরকারি প্রতিষ্ঠান চাকরি করেন।
সোহাগ বলেন, ‘আমি ঈদের দুইদিন আগেই বাড়ি গিয়েছিলাম। তখন ফেরার পথে কোনো জ্যাম পাইনি। ঈদের ছুটি শেষ করে কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরেছি। কারণ সোমবার থেকে সরকারি-বেসরকারি সব অফিস খোলা। তাই আগেই ঢাকা চলে আসলাম। আসতে কোনো ভোগান্তি হয়নি।’

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ