Apan Desh | আপন দেশ

দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৪, ২৯ এপ্রিল ২০২৪

দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায়

ছবি: সংগৃহীত

বৈশাখ মাস এখন মধ্য পর্যায়ে। কালবৈশাখী তো দূরের কথা, ছিটেফোঁটা বৃষ্টির জন্য অপেক্ষায় চুয়াডাঙ্গাবাসী। সকাল হতেই গরম হাওয়ার দাপট এবং তাপপ্রবাহের তীব্র দহন। স্বস্তি পেতে এখনও দুই-তিন দিন অপেক্ষা করতে হবে। এর মধ্যে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। 

সোমবার (২৯ এপ্রিল) তাপমাত্রা রেকর্ড করে ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অফিস। 

চলতি মাসে তাপপ্রবাহের হাত থেকে নিস্তার পায়নি এ জেলার মানুষ। তীব্র তাপপ্রবাহের কারণে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত হিট এলার্ট জারি করা হয়েছে। তাপমাত্রা বেশি থাকার কারণে অস্বস্তিকর ও গরম বাতাস বয়ে যাচ্ছে। তীব্র দাবদহ থেকে কিছুটা স্বস্তি দিতে খাবার পানি ও স্যালাইন নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সেচ্ছাসেবী সংস্থাগুলো।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, সোমবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করে ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস, সে সময় বাতাসের আর্দ্রতা ছিল শতকরা ৪৯ শতাংশ। এরপর বেলা ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাস আর্দ্রতা ছিল শতকরা ১৬ শতাংশ। বেলা ৩টায় এ মৌসুমে জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে ৪৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রাতার পরিমাণ ১৩ শতাংশ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ