Apan Desh | আপন দেশ

ঝালকাঠিতে বাস দুর্ঘটনা, চালক মোহন গ্রেফতার

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ১০:০০, ২৬ জুলাই ২০২৩

আপডেট: ১১:৪৩, ২৬ জুলাই ২০২৩

ঝালকাঠিতে বাস দুর্ঘটনা, চালক মোহন গ্রেফতার

ফাইল ছবি

ঝালকাঠি সদরের ছত্রকান্দা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে পড়ে ১৭ জন নিহতের ঘটনায় বাসচালক মোহন খানকে গ্রেফতার করেছে র‌্যাব। 

মঙ্গলবার (২৫ জুলাই) দিবাগত রাতে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। 

বুধবার (২৬ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। এর আগে সোমবার বিকালে ঝালকাঠির রাজাপুর এলাকা থেকে গ্রেফতার করা হয় বাসটির সুপার ভাইজার মো. ফয়সাল মিজানকে। 

গত শনিবার সকাল ১০টার দিকে ঝালকাঠির সদরের ছত্রকান্দা এলাকায়  একটি অটোরিকশাকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায় একটি বাস। বাসটিতে ৪০ জনের মতো যাত্রী ছিলেন। এর মধ্যে ১৭ জন নিহত হন। নিহতদের মধ্যে তিন শিশু, আট জন নারী ও ৬ জন পুরুষ। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় ১৭ জনকে।  

আরও পড়ুন <> ঝালকাঠিতে যাত্রীবাহী বাস উল্টে পুকুরে, নিহত ১৭

দুর্ঘটনার কারণ উদ্‌ঘাটনে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। দুর্ঘটনার পর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, বাসটি পুরাতন ও ত্রুটিপূর্ণ ছিল। তা ছাড়া যারা বেঁচে ফিরেছেন তাদের সঙ্গে আমার কথা হয়েছে। যাত্রীরা বলেছেন, রাজাপুর স্টেশনের পর থেকেই বাসচালক বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন। 

ওই দুর্ঘটনায় আহত আরিফ নামে এক যাত্রী বলেছিলেন, ৪০ সিটের গাড়িতে কমপক্ষে ৬০ জন লোক ছিল। আমি চালকের ঠিক পেছনে দাঁড়িয়ে ছিলাম। অতিরিক্ত যাত্রী নিয়ে চালক যাত্রীদের সঙ্গে তর্কাতর্কি চলছিল। ঠিক তখনই দেখলাম গাড়িটি এলোমেলো চলা শুরু করে। এরপরই পুকুরে পড়ে যায়।

জানা যায়, চালক মোহন বাসার স্মৃতি পরিবহনের সুপারভাইজার ছিলেন। পরে চালকের দায়িত্ব পালন করলেও তার ভারি যান চালনার অনুমোদন ছিল না।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন