Apan Desh | আপন দেশ

সড়কে ধানগাছ লাগিয়ে প্রতিবাদ

নারায়নগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২০:১২, ৭ আগস্ট ২০২৩

সড়কে ধানগাছ লাগিয়ে প্রতিবাদ

ক্ষোভে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ করছেন ভুক্তভোগীরা। ছবি : আপন দেশ

অভিনব প্রতিবাদে নেমেছে নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার জামপুরবাসী। রাস্তা সংস্কার করা হচ্ছে না। বেহালদশা কারো নজরেই আসছে না। চেয়ারম্যানের কাছ থেকে পাওয়া বরাদ্ধ মেরে দিয়েছে মেম্বার। তাই ক্ষোভে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ করছেন ভুক্তভোগীরা।

সোমবার (৭ আগস্ট ) বিকেলে জামপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কুমারচর ভৃইয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ৪/৫ গ্রামের প্রায় ৩০ হাজার লোকের চলাচলের একমাত্র মাধ্যম এই রাস্তা। বর্ষার সময় রাস্তাটি কর্দমাক্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানালেও তারা কোনো উদ্যোগ নেননি। তাই রাস্তায় ধানের চারা লাগিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

স্থানীয় মো. নজরুল ইসলাম এ প্রতিবেদককে জানান, রাস্তাটি ঠিক করার জন্য ইউপি চেয়ারম্যান, মেম্বার, নেতাদের বারবার অনুরোধ করা হয়েছে। কিন্তু কেউ বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না। অথচ এটি এলাকাবাসীর একমাত্র রাস্তা। বৃষ্টি হলে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে যায়। সেজন্য এলাকাবাসী রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।

জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির ভূইয়া বলেন, কুমারচর জামপুর ৯ নং ওয়ার্ড, ভৃইয়াপাড়া মসজিদ থেকে নশারবাড়ির ইস্টার্ন পর্যন্ত এই রাস্তাটির রিফারিং এর কথা বলে আমার কাছ থেকে কিছু টাকা নিয়েছেন মেম্বার কামরুল ইসলাম। যদি কাজ না করে থাকেন খুবই দুঃখজনক ঘটনা। রাস্তাটি আমার ব্যক্তিগত তফিল থেকে খুব শিগগিরই মেরামত করে দেব।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল উপজেলার ইঞ্জিনিয়ার আরজুরিল হক বলেন, এ রাস্তাটি খুব খারাপ অবস্থা আমি শুনেছি। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ