Apan Desh | আপন দেশ

গাছ উপড়ে নোয়াখালীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৮, ৮ আগস্ট ২০২৩

আপডেট: ১৫:৩৪, ৮ আগস্ট ২০২৩

গাছ উপড়ে নোয়াখালীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

ছবি : আপন দেশ

নোয়াখালী: নোয়াখালী মাইজদী স্টেশনে প্ল্যাটফর্মের পাশের একটি গাছ রেল লাইনের ওপর উপড়ে পড়ে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। সোমবার (৭ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে। 

এ কারণে মঙ্গলবার (৮ আগস্ট) সকালে নোয়াখালী থেকে উপকূল এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে এবং নোয়াখালী এক্সপ্রেস কুমিল্লা থেকে নোয়াখালী যেতে পারেনি। এতে ঢাকামুখী অনেক যাত্রী মাইজদী কোর্ট ও সোনাপুর স্টেশনসহ বিভিন্ন স্টেশনে আটকা পড়েন। উপড়ে পড়া গাছটি অপসারণের কাজ করছে কর্তৃপক্ষ। অপসারণের কাজ শেষ হলে ট্রেন দুটি নিজ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।   

প্রত্যক্ষদর্শী গোলাম রহমান আপন দেশকে জানায়, শহরের মাইজদী বাজারের পূর্ব দিকে একটি বিশাল আকৃতির কড়ই গাছ ফ্ল্যাটফর্ম ও রেল লাইনের ওপর উপড়ে পড়ে। এতে পুরো রেল লাইন বন্ধ হয়ে যায়। 

আরও পড়ুন: নোয়াখালীতে বিমান কর্মকর্তার বাড়িতে ডাকাতি

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো. নুরুল আমিন জানান, গাছ উপড়ে পড়ে ৩৩ হাজার কেভি ও ১১ হাজার কেভির দুটি বিদ্যুৎ লাইন একসঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গাছ অপসারণ না হওয়ায় লাইন মেরামত করা সম্ভব হয়নি।

মাইজদী কোর্ট রেলস্টেশনের মাস্টার ফখরুল ইসলাম বলেন, একটি বড় গাছ সোমবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে রেললাইনের ওপর উপড়ে পড়ে। এতে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাতেই বিষয়টি ফায়ার সার্ভিসকে জানানো হয়। সকালে ফায়ার সার্ভিসের লোকজন এসে দীর্ঘ সময় ধরে চেষ্টা করে গাছ অপসারণ করতে ব্যর্থ হন। একপর্যায়ে শ্রমিক ভাড়া করে গাছ কেটে গুঁড়ি করে অপসারণের কাজ শুরু করেছেন। গাছ অপসারণ শেষ হলে ট্রেন দুটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন