Apan Desh | আপন দেশ

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন শুরু

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ০৯:১২, ১৭ মে ২০২৩

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন শুরু

ফাইল ছবি

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন পুনরায় শুরু হয়েছে।কয়লা সংকটে ২৩ দিন বন্ধ ছিল। মঙ্গলবার রাত ৯টার দিকে এ বিদ্যুৎ কেন্দ্রের প্রথম ইউনিটে উৎপাদন শুরু হয়। এতে করে জাতীয় গ্রিডে সরবরাহ হবে ২৬০ মেগাওয়াট বিদ্যুৎ।

আমদানি করা কয়লার সংকটে বার বার থেমে যাচ্ছে রামপালের কাঙ্ক্ষিত বিদ্যুৎ উৎপাদন।  কয়লা সংকটের কারণে এর আগে গত ২৪ এপ্রিল থেকে উৎপাদন বন্ধ ছিল এ কেন্দ্রে। ইন্দোনেশিয়া থেকে কয়লা আসার পরে ফের উৎপাদন শুরু হলো।

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেড-বিআইএফপিসিএলের উপ-মহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম বলেন, মঙ্গলবার রাত ৯টা ১০মিনিটে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের প্ল্যান্টের প্রথম ইউনিটের বিদ্যুৎ জাতীয় গ্রিডের সঙ্গে সফলভাবে সিনক্রোনাইজেশন হয়েছে। ২৬০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে তা গ্রিডে দেয়া হচ্ছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন