Apan Desh | আপন দেশ

আমদানির খবরে পেঁয়াজের দাম কেজিতে কমলো ২০ টাকা 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৩, ৫ জুন ২০২৩

আমদানির খবরে পেঁয়াজের দাম কেজিতে কমলো ২০ টাকা 

ফাইল ছবি

টানা এক মাস ধরে পেঁয়াজের বাজার লাগামহীন। নিত্যপ্রয়োজনীয় পণ্যটির দাম ৯০ টাকায় গিয়ে উঠে যায়।  বাধ্য হয়ে পেঁয়াজ আমদানির ঘোষণা দেয় সরকার। 

সোমবার (৫ জুন) থেকে পেঁয়াজ আমদানি শুরু হওয়ার কথা রয়েছে। ব্যবসায়ীরা বলছেন, বাজারে পেয়াজের কোনো সংকট ছিল না। একশ্রেণির মজুতদার কৌশলে দাম বৃদ্ধি করে মুনাফা লুটেছে। আমদানি শুরু হলে পেঁয়াজের দাম কেজি ৬০ টাকায় নেমে আসবে।

এদিকে আমদানীর খবরে রাজধানীর শ্যামবাজার, চট্টগ্রামের খাতুনগঞ্জ বাজার এমনকি হিলিতেও পেঁয়াজের ব্যাপক দরপতন ঘটেছে। সকালে যে পেঁয়াজ প্রতি কেজি ৯০ টাকা বিক্রি হয়েছে সন্ধ্যায় তা নেমে আসে ৭০ টাকায়।

চাকতাই-খাতুনগঞ্জ আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কাসেম জানান, সকালে খাতুনগঞ্জে পাইকারিতে ৯০ টাকা করে পেঁয়াজ বিক্রি হয়। কৃষি মন্ত্রণালয় পণ্যটি আমদানির অনুমতি দিয়েছে- এমন খবর প্রকাশের পরপরই দাম কমতে শুরু করেছে। এখন কেজি ৭০ টাকায় বিক্রি হচ্ছে। 

আমদানির ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে দিনাজপুরের হিলিতে পিয়াজের দাম কেজিতে কমেছে ১৫ টাকা। রোববার (৪ জুন) সকাল থেকে বিকাল পর্যন্ত পাইকারিতে ৮৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হলেও সন্ধ্যায়  ৭০ টাকায় নেমে আসে। সোমবার সকালে হিলিতে পেঁয়াজের দাম কেজিতে আরও পাঁচ টাকা কমে গেছে। 

আপন দেশ/এমআর/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়