Apan Desh | আপন দেশ

এসএসসি-এইচএসসি পরীক্ষার ভুয়া রুটিন-সিলেবাস!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৮, ২৩ ডিসেম্বর ২০২৩

এসএসসি-এইচএসসি পরীক্ষার ভুয়া রুটিন-সিলেবাস!

ছবি : আপন দেশ

এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি চক্র গুজব ছড়াচ্ছে। এসএসসির রুটিন এবং এইচএসসির সিলেবাস নিয়ে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনেকেই তা আসল ভেবে শেয়ার করেছেন। তাতে করে বিভ্রান্তিতে শিক্ষার্থী, শিক্ষকসহ অভিভাবকরা।

২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। কিন্তু মূল রুটিন প্রকাশের আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া রুটিন ছড়িয়ে দেয়া হয়েছে। তথ্য যাচাই করে দেখা গেছে, ২০২৩ সালের এসএসসি পরীক্ষার রুটিনের ওপর ঘষামাজা করে ভুয়া রুটিন তৈরি করা হয়েছে।

এ ছাড়া ২০২৫ সালের এইচএসসিতে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হবে বলেও ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অথচ, মন্ত্রণালয় থেকে বলা হয়েছে পূর্ণাঙ্গ সিলেবাসে পরীক্ষা নেয়া হবে।

এ অবস্থায় কোনো রুটিন বা বিজ্ঞপ্তি প্রকাশ হলে বোর্ডের ওয়েবসাইট থেকে যাচাই করে নেয়ার পরামর্শ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির। একইসঙ্গে স্পর্শকাতর ইস্যুতে যারা গুজব ছড়াচ্ছে তাদের চিহ্নিত করতে গোয়েন্দারা কাজ করছে বলেও জানানো হয়। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়