Apan Desh | আপন দেশ

এফডিসির কোটি টাকা বেতন বকেয়া, আন্দোলনে যাচ্ছেন পাওনাদাররা

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৪, ৮ এপ্রিল ২০২৩

এফডিসির কোটি টাকা বেতন বকেয়া, আন্দোলনে যাচ্ছেন পাওনাদাররা

ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ২২৪ জন কর্মকর্তা-কর্মচারী তিন মাস বেতন না পেয়ে আন্দোলনে যাচ্ছেন। এর আগে গত বৃহস্পতিবার (৬ এপ্রিল) তারা বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছে স্মারকলিপি জমা দিয়েছেন। আগামীকাল রোববার (৯ এপ্রিল) তারা আবারো এমডির সঙ্গে দেখা করবেন। কোনো সুরাহা না হলে আন্দোলনের হুমকি দিয়েছেন তারা।

এফডিসির কর্মচারীদের পক্ষে আহসান হাবিব বলেন, 'জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত আমাদের বেতন হয়নি। এমডি শুরু থেকে আশ্বাস দিয়ে আসছেন। কিন্তু কিছুতেই লাভ হচ্ছে না।  স্মারকলিপি নিয়ে এমডি বরাবর জমা দিয়েছি।'

'পূর্বের মতো বৃহস্পতিবারও তিনি আশ্বাস দিয়েছেন আগামী সপ্তাহে সুখবর দেয়ার চেষ্টা করবেন। বারবার তার আশ্বাসে আমরা হতাশ হয়েছি। যদি আগামী সপ্তাহে আমাদের তিন মাসের বেতন সবমিলিয়ে প্রায় এক কোটি ১০ লাখ টাকা না পাই, তাহলে আমরা ২২৪ জন কর্মকর্তা-কর্মচারী কর্মবিরতিতে যাব', বলেন তিনি।

এফডিসির কর্মকর্তা-কর্মচারীরা তথ্য মন্ত্রণালয়ের অধীনস্থ হলেও তাদের বেতন আসে অর্থ মন্ত্রণালয় থেকে। এই পরিস্থিতিতে তাদের কাছে 'কাটা ঘায়ে নুনের ছিটা'র মতো মনে হয়েছে গত ২ এপ্রিল অর্থ মন্ত্রণালয় থেকে দেয়া এক চিঠি।

অতিরিক্ত সচিবের (বাজেট ও ব্যয় ব্যবস্থাপনা, অর্থবিভাগ) সই করা সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, বেশ কদিন আগেই অর্থ মন্ত্রণালয় থেকে দেয়া এক চিঠিতে এফডিসিকে নিজস্ব আয় দিয়ে চলার কথা বলা হয়।

এফডিসির উপপরিচালক (অর্থ) নিকাশ কুমার বড়ুয়া চৌধুরী বলেন, ‘গত বছরের নভেম্বরে মোট ২০ কোটি টাকা চেয়ে অর্থ মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে; আবেদনটি পর্যালোচনা করে অর্থ মন্ত্রণালয় থেকে কিছু তথ্য–উপাত্ত চাওয়া হয়েছে। গত রোববার তা পাঠিয়েছি।’

বিষয়টি নিয়ে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের বক্তব্য জানতে তার কার্যালয়ে গেলে তিনি সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে চাননি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ