Apan Desh | আপন দেশ

অভিনেত্রী মিতা চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:২৯, ৩০ জুন ২০২৩

আপডেট: ০২:৩০, ৩০ জুন ২০২৩

অভিনেত্রী মিতা চৌধুরী আর নেই

মিতা চৌধুরী

খ্যাতিমান অভিনেত্রী মিতা চৌধুরী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার (২৯ জুন) রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। অভিনেত্রীর মেয়ে নাভিন চৌধুরী ফেসবুকে তার মায়ের মৃত্যুর খবরটি জানান।  

নাভিন চৌধুরী ফেসবুকে লিখেন, তার মা (অভিনেত্রী মিতা চৌধুরী) আজ (বৃহস্পতিবার) রাতে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মিতা চৌধুরী ক্যান্সারে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন তার মেয়ে। 

সত্তর-আশির দশকের জনপ্রিয় এ নাট্যশিল্পী দীর্ঘদিন প্রবাসে ছিলেন। ২০০৬ সালে দেশে ফিরে আবার নাটকে অভিনয় শুরু করেন। তার প্রথম ধারাবাহিকের নাম ‘শান্ত কুটির’। শুধু টিভি নাটকই নয়, মঞ্চে ‘সূচনা’ ও ‘গুড নাইট মা’–এর মতো প্রযোজনায় নিজেকে জড়িয়েছেন। অভিনয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নাট্যকার মারশা নরম্যানের ‘নাইট মাদার’ অবলম্বনে মিতা চৌধুরী ‘গুড নাইট মা’–এর পাণ্ডুলিপি তৈরি করেন। বিটিভিতে মিতা চৌধুরীর প্রথম নাটক আতিকুল হক চৌধুরীর ‘আরেকটি শহর চাই’।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন আরেক প্রখ্যাত অভিনেত্রী ও সংসদ সদস্য  সুবর্ণা মুস্তাফাও। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে মিতা চৌধুরীর মৃত্যুর খবর জানিয়ে সুবর্ণা মুস্তাফা নিজের প্রথম টিভি নাটক ‘বরফ গলা নদী’তে মিতা চৌধুরীর সঙ্গে কাজ করেছিলেন বলে জানিয়ে একসঙ্গেকার ছবি শেয়ার করেছেন।

মিতা চৌধুরীর মৃত্যুর বিষয়টি জানিয়েছেন নাট্য অভিনেতা ও নাট্য নির্দেশক  আল মনসুর। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, মিতা চৌধুরী এমনই একজন শিল্পী, যাকে অনুজরা আদর্শ হিসেবে মেনে নিতে দ্বিধাবোধ করেননি কখনই। তার শৈল্পিক ভাবনা ও সৃষ্টিশীলতা সব সময় অনুপ্রেরণা জোগায়। বরেণ্য নির্মাতা আবদুল্লাহ আল-মামুনের 'অয়নান্ত' নাটকের অভিনয়ের সুবাদে মিতা চৌধুরীর সঙ্গে প্রথম পরিচয়। পরে বন্ধুত্ব। তিনি হুট করে এভাবে চলে যাবেন তা কল্পনাও করতে পারিনি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ