Apan Desh | আপন দেশ

বিহারে গুলি করে সাংবাদিককে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩০, ১৮ আগস্ট ২০২৩

বিহারে গুলি করে সাংবাদিককে হত্যা

ফাইল ছবি

ভারতের বিহারের আড়ারিয়া এলাকায় বিমল কুমার যাদব নামে স্থানীয় এক সাংবাদিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্ত। নিহত ওই সাংবাদিক স্থানীয় একটি দৈনিক পত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন।

শুক্রবার (১৮ আগস্ট) সকালের দিকে আড়ারিয়া জেলার রানীগঞ্জ বাজার এলাকায় তার বাড়িতে হামলা চালায় চার জনের দুর্বৃত্ত। এ সময় তাকে লক্ষ্য করে খুব কাছ থেকে নির্বিচারে গুলি চালায় তারা। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই সাংবাদিকের।

এ ঘটনার পরেই এলাকায় প্রচণ্ড উত্তেজনা ছড়িয়ে পড়ে। ইতোমধ্যেই ময়নাতদন্তের জন্য বিমলের লাশ নিয়ে যাওয়া হয়েছে আড়ারিয়া হাসপাতালে। সেখানেও প্রচণ্ড উত্তেজনা ছড়িয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন জেলার পুলিশ সুপার অশোক কুমার সিং সহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা। ইতোমধ্যে দুর্বৃত্তদের খুঁজতে অভিযানে নেমেছে পুলিশ। খবর দেয়া হয়েছে পুলিশ কুকুরকে।

আরও পড়ুন: বাংলাদেশের সঙ্গে ভারতের ভবিষ্যৎ জড়িত: স্মিতা প্যান্ট

দুই বছর আগেই বিমলের ছোট ভাই শশীভূষণ যাদব ওরফে গাব্বু যাদবকেও ঠিক একইভাবে হত্যা করেছিল দুর্বৃত্তরা। ওই ঘটনার মূল প্রত্যক্ষদর্শী ছিলেন বিমল। স্বাভাবিকভাবেই তাকে সরিয়ে দেয়াই ছিল দুর্বৃত্তদের মূল টার্গেট।

এদিকে, সাংবাদিক হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে আড়ারিয়া ডিস্ট্রিক্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন’র সভাপতি অমরেন্দ্র সিং বলেন, সাত সকালে যেভাবে একজন সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে তা খুবই মর্মান্তিক। এই ঘটনায় পুলিশি ব্যবস্থার কঙ্কাল চেহারা সামনে বেরিয়ে চলে এসেছে। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকবার ওই সাংবাদিককে হুমকিও দেয়া হয়েছিল। এই বিষয়টি পুলিশকে জানানো হয়েছিল।

গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমের উপর হামলার ঘটনায় মুখ্যমন্ত্রী নীতিশ কুমার নেতৃত্বাধীন রাজ্য সরকারের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন ‘লোক জনশক্তি পার্টি’র (রামবিলাস) সংসদ সদস্য চিরাগ পাসওয়ান।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ