Apan Desh | আপন দেশ

আদালতে আত্মসমর্পণ করবেন ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৮, ২২ আগস্ট ২০২৩

আদালতে আত্মসমর্পণ করবেন ডোনাল্ড ট্রাম্প

ফাইল ছবি

আগামী বৃহস্পতিবার জর্জিয়ার আদালতে আত্মসমর্পণ করবেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের নির্বাচনে ওই অঙ্গরাজ্যে হেরে যাওয়ায় ভোটের ফল পাল্টানোর চেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করবেন তিনি। খবর বিবিসির।

সোমবার (২১ আগস্ট) রাতে ট্রাম্প নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি লিখেছেন, ‘আপনি বিশ্বাস করতে পারবেন? আমি আগামী বৃহস্পতিবার জর্জিয়ার আল্টানায় যাচ্ছি গ্রেফতার হতে।’ 

আল্টানার একজন বিচারক যিনি ট্রাম্পের মামলা তদারক করছেন, তিনি তার জামিন দুই লাখ ডলার নির্ধারণ করেছেন। 

এর আগে রাজ্যটির ফালটন কাউন্টির গ্র্যান্ড জুরি ১৫ আগস্ট ট্রাম্পসহ ১৯ জনের বিরুদ্ধে ৪১টি অভিযোগ আনেন। এর মাধ্যমে চলতি বছরে ট্রাম্প চতুর্থবারের মতো ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হন। তবে ট্রাম্প তার বিরুদ্ধে আনা সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন।

২০২১ সালের ফেব্রুয়ারিতে নির্বাচনের ফল পাল্টে দেয়ার চেষ্টার অভিযোগ আনা হলে ফালটন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ফ্যানি ট্রাম্প ও তার সহযোগীদের বিরুদ্ধে তদন্ত শুরু করেন এবং ১৫ আগস্ট ট্রাম্পকে নতুন অভিযোগে অভিযুক্ত করা হয়। এর পরেই সোমবার ট্রাম্প আত্মসমর্পণ করার ঘোষণা দেন।

তবে আইনি ঝামেলা দিনের পর দিন বাড়লেও আগামী ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা একটুও কমেনি।

আরও পড়ুন <> ইউক্রেনের হামলায় রুশ সুপারসনিক বোমারু বিমান ধ্বংস

রিপাবলিকানের মধ্যে অন্য সব মনোনয়নপ্রত্যাশীদের চেয়ে তিনি অনেক এগিয়ে। দেশটিতে ফৌজদারি মামলাগুলোতে অভিযুক্ত হওয়ার পর তার অবস্থান যেন আরও শক্তিশালী হয়েছে।

তবে এত কিছুর পরেও ট্রাম্পের নির্বাচনী প্রচারাভিযান থামেনি, বরং তাতে আরও গতিসঞ্চার হয়েছে। ৩১ জুলাই একাধিক জনমত জরিপের এক গড় থেকে দেখা যায়, ডোনাল্ড ট্রাম্প এসব জরিপে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিসের চেয়ে ৩৭ পয়েন্টের বড় ব্যবধানে এগিয়ে আছেন।

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য ১৪ জন লড়াই করছেন। কিন্তু তাদের কারও পক্ষেই ছয় শতাংশ জনসমর্থনও নেই। এমনকি তাদের অর্ধেকেরও বেশি প্রার্থী এক শতাংশ সমর্থনও পাননি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়