Apan Desh | আপন দেশ

গাজায় ইসরায়েলি হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৮, ৪ মার্চ ২০২৪

গাজায় ইসরায়েলি হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

ছবি : সংগৃহীত

উত্তর গাজা উপত্যকায় দুটি বাড়িতে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে বোমা হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন।ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে রোববার (৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে তুরস্কের বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজা শহরের উত্তরে জাবালিয়া শরণার্থী শিবির এবং সাফতাউই এলাকায় দুটি বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েল। বাড়ি দুটি ধ্বংসস্তূপে পরিণত হয়। এতে ২০ জন নিহত হন। 

চিকিৎসা সূত্রের বরাত দিয়ে ওয়াফ জানিয়েছে, মৃতদেহগুলো উত্তর গাজার কামাল আদওয়ান হাসপাতালে রাখা হয়েছে।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, গাজা শহরের দক্ষিণে মানবিক সহায়তার অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর বৃহস্পতিবার ইসরায়েলি বাহিনী গুলি চালালে অন্তত ১১৬ জন নিহত হন।

গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত অন্তত ৩০ হাজার ৪১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই নারী ও শিশু। এ আগ্রাসনে আহতের সংখ্যা কমপক্ষে ৭১ হাজার ৭০০ জন।

আরও পড়ুন <> ঢাকায় বৃষ্টি, কী বলছে আবহাওয়া অফিস

গাজার বর্তমান পরিস্থিতি ভয়াবহ। ওই অঞ্চলের জনসংখ্যার ৮৫ শতাংশকে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটে মধ্যে দিয়ে অভ্যন্তরীণ বাস্তুচ্যুতির দিকে ঠেলে দিয়েছে এ যুদ্ধ। জাতিসংঘের মতে, শরণার্থী শিবির এলাকার ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

আন্তর্জাতিক বিচার আদালতে ইসরায়েল এখন গণহত্যার দায়ে অভিযুক্ত। জানুয়ারিতে একটি অন্তর্বর্তীকালীন রায়ে তেল আবিবকে গণহত্যামূলক কর্মকাণ্ড বন্ধ করতে এবং গাজার বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের নিশ্চয়তা দেয়ার ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।

কিন্তু জাতিসংঘসহ আন্তর্জাতিক সব চাপ ও অনুরোধকে বুড়ো আঙুল দেখিয়ে ফিলিস্তিনে ধ্বংসযজ্ঞ চালিয়েই যাচ্ছে বেনিয়ামিন নেতানিয়াহুর ইসরায়েল।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়