Apan Desh | আপন দেশ

ওয়াগনার গ্রুপের ওপর মার্কিন নিষেধাজ্ঞা জারি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৩, ২৮ জুন ২০২৩

আপডেট: ২০:৩৮, ২৮ জুন ২০২৩

ওয়াগনার গ্রুপের ওপর মার্কিন নিষেধাজ্ঞা জারি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্র রাশিয়ার ভাড়াটে যোদ্ধাদের গ্রুপ ওয়াগনারের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে। তাদের বিরুদ্ধে ‘অবৈধ সোনা লেনদেনের অভিযোগ এনেছে হোয়াইট হাউজ।

ওয়াগনারের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক, সংযুক্ত আরব আমিরাত এবং রাশিয়াভিত্তিক সংস্থাগুলোর সঙ্গে ‘অবৈধ সোনা লেনদেনে’ জড়িত ওয়াগনাররা।

মার্কিন ট্রেজারি বিভাগের কর্মকর্তা ব্রায়ান নেলসন বিবৃতিতে বলেন, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এবং মালির মতো দেশগুলোতে প্রাকৃতিক সম্পদ শোষণের মাধ্যমে নিজেদের নৃশংস ক্রিয়াকলাপের অর্থায়ন করে থাকে ওয়াগনার গ্রুপ। আফ্রিকা, ইউক্রেন এবং অন্য কোথাও তাদের তৎপরতা রোধে সজাগ থাকবে যুক্তরাষ্ট্র।

এদিকে যুক্তরাষ্ট্র আগেই ওয়াগনারকে একটি অপরাধী সংগঠন বলে আখ্যায়িত করেছে। শুধু তাই নয়, ওয়াগনারের শীর্ষ নেতাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল ওয়াশিংটন।

আপনদেশ/এমআর/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন