Apan Desh | আপন দেশ

খালেদা জিয়া সুস্থ হলে সাজা খাটতে হবে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১০, ১১ জুন ২০২৩

আপডেট: ১৮:০৩, ১১ জুন ২০২৩

খালেদা জিয়া সুস্থ হলে সাজা খাটতে হবে: আইনমন্ত্রী

ছবি : আপন দেশ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুস্থ হলে  তাকে বাকি সাজা খাটতে হবে বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক ।

রোববার (১১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে 'মিট দ্য রিপোর্টার্স' অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 'ল রিপোর্টার্স ফোরাম' এই অনুষ্ঠানের আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, অসুস্থ, তাই তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়া হয়েছে। যেহেতু তিনি একজন দণ্ডপ্রাপ্ত তাই তার দেশের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আর যদি তিনি সুস্থ হয়ে থাকেন তাহলে তাকে বাকি সাজা খাটতে হবে।
বেগম জিয়ার নির্বাচন নিয়ে মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী খালেদা জিয়ার নির্বাচন করার কোন সুযোগ নেই। পাশাপাশি তারেক রহমান একজন পলাতক সাজাপ্রাপ্ত আসামি, তিনিও নির্বাচনে অংশ নিতে পারবেন না।

দশবছর পর জামাত ঢাকায় সমাবেশ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদেরকে অনুমতি দেয়ার মালিক স্বরাষ্ট্র মন্ত্রণালয়। অতএব স্বরাষ্ট্রমন্ত্রীকে এ ব্যাপারে জিজ্ঞাসা করুন।

অপরাধী সংগঠন হিসেবে জামাতের নিবন্ধন বাতিলের বিষয়ে আইনমন্ত্রী বলেন, অপরাধী সংগঠন হিসেবে জামাতের বিচার করার জন্য যথেষ্ট তথ্যপত্র রয়েছে। তবে তারা বিচারে যতক্ষণ পর্যন্ত দোষী সাব্যস্ত না হবে ততক্ষণ পর্যন্ত তাদেরকে অপরাধী দল হিসেবে বলা যাবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ল রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার এবং সঞ্চালনা করেন ফোরামের সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা। 

আইন সচিব গোলাম সারোয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা ও ফোরামের অন্য নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ