Apan Desh | আপন দেশ

গণমাধ্যমকর্মীদের চাকরি নিয়ে নির্দেশনা আসছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫০, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:০৭, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

গণমাধ্যমকর্মীদের চাকরি নিয়ে নির্দেশনা আসছে

ছবি: সংগৃহীত

কোনো গণমাধ্যম প্রতিষ্ঠান ইচ্ছে করলেই কর্মীদেরকে চাকরিচ্যুত করতে পারবে না। একইভাবে গণমাধ্যমকর্মীরাও প্রতিষ্ঠানকে সময় না দিয়ে, যে কোনো মুহূর্তে চাকরি ছেড়ে দিতে পারবেন না। সম্প্রচার মাধ্যমের জন্য আলাদা কার্যকর আইন করা হবে। জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের নেতাদের সঙ্গে বৈঠক করেন। এ সময় প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মীদের চাকরির নিরাপত্তা বিষয়ে সরকার সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে নির্দেশনা দিবে।

তিনি বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশ, কর্মরত সাংবাদিকদের সুরক্ষায় আইনটি যথাযথভাবে কাজে লাগানো হবে। ক্লিনফিড ছাড়া অনেকে যারা ব্যবসা করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যে কেউ যেকোন কনটেন্ট বানাতে পারেন না। দেশের প্রচলিত আইন তা সমর্থন করে না।

আরও পড়ুন>> ‘অনলাইন গণমাধ্যমের জন্য বিজ্ঞাপন নীতিমালা হবে’

ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া সংবাদ ও বিভিন্ন তথ্য প্রচারিত হচ্ছে। এসব বিষয় জবাবদিহিতায় আনতে নীতিমালা গঠনের দাবি জানান সাংবাদিকরা, প্রতিমন্ত্রীও দাবির সঙ্গে একমত হন।

তিনি বলেন, অপতথ্য রোধ করতে গিয়ে মত প্রকাশের স্বাধীনতায় যেন ব্যাঘাত না ঘটে, সেদিকে সরকারের সতর্ক দৃষ্টি রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাকে সংরক্ষণ করা যাবে, যখন গণমাধ্যমের স্বাধীনতাকে নিশ্চিত করা যাবে। সরকার কখনো গণমাধ্যম ও মুক্তমতের বিপক্ষে নয়। অপতথ্য মোকাবেলায় মত প্রকাশের স্বাধীনতা সংকুচিত যেন না হয়, সেদিকে সরকার যত্নশীল।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়