Apan Desh | আপন দেশ

নির্বাচন এলে সাম্প্রদায়িক অপশক্তি ফণা তোলার চেষ্টা করে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৮, ১৪ অক্টোবর ২০২৩

নির্বাচন এলে সাম্প্রদায়িক অপশক্তি ফণা তোলার চেষ্টা করে: তথ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

নির্বাচন এলে সাম্প্রদায়িক অপশক্তি ফণা তোলার চেষ্টা করে, তবে বাঙালি কখনো সাম্প্রদায়িকতার কাছে পরাজিত হয় না বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড.. হাছান মাহমুদ। 

শনিবার (১৪ অক্টোবর) সকালে রাজধানীর বনানী মাঠে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন আয়োজিত শুভ মহালয়া অনুষ্ঠানে অংশ নিয়ে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন। 

ড. হাছান মাহমুদ বলেন, দেশের নিরাপত্তা ও মানুষের সামর্থ্য আছে বলেই দিন দিন দূর্গা মণ্ডপের সংখ্যা বাড়ছে। বাংলাদেশে সব উৎসবে হিন্দু-মুসলিম-খৃষ্টান-বৌদ্ধ সবাই যোগ দেয়। তাই ধর্মের গণ্ডি পেরিয়ে উৎসবগুলো সার্বজনীন রূপ লাভ করে। 

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতিবছর পূজামণ্ডপের সংখ্যা বাড়ছে। দেশের নিরাপত্তা এবং মানুষের মধ্যে উৎসাহ উদ্দীপনা আছে, মানুষের সামর্থ্য আছে বলে সম্ভব হয়েছে। কিন্তু দুঃখজনক ভাবে আমরা ধর্ম পালন করতে গিয়ে ধর্মের মূলবাণী থেকে দূরে সরে যাই। এ কারণেই পৃথিবীতে এত হানাহানি।

মহালয়া শুরুর এক সপ্তাহের মধ্যেই শুরু হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এখন মণ্ডপগুলোতে চলছে দুর্গা প্রতিমা তৈরির শেষ সময়ের ব্যস্ততা। আগামী ২০ অক্টোবর মহাষষ্ঠীর মধ্যদিয়ে শুরু হবে দুর্গাপূজা। আর ২৪ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গোৎসব।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়