Apan Desh | আপন দেশ

ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২১, ২৭ অক্টোবর ২০২৩

ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

মাসকান্দা বাসস্ট্যান্ডে অপেক্ষমান যাত্রী

আগামীকাল শনিবার (২৮ অক্টোবর) রাজধানীতে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে ময়মনসিংহ থেকে ঢাকামুখী বাস বন্ধ রেখেছেন পরিবহণ মালিক শ্রমিকরা। পূর্বঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। 

সরেজমিনে দেখা যায়, মাসকান্দা টার্মিনালে এনা বাসের টিকিট কাউন্টার বন্ধ রয়েছে। নগরের আকুয়া বাইপাস, শিকারিকান্দা বাইপাস এলাকায়ও ঢাকাগামী কোনো বাস পাওয়া যায়নি। অথচ স্বাভাবিক সময়ে ওই দুটি বাইপাসে ময়মনসিংহের ফুলবাড়িয়া, মুক্তাগাছা, শেরপুর ও জামালপুর থেকে ঢাকায় চলাচল করা বাস যাত্রীদের জন্য অপেক্ষা করে।

সকালে মাসকান্দা টার্মিনালে যাত্রীরা বাসের জন্য এসে ফিরে যাচ্ছিলেন। বাসের জন্য দাঁড়িয়ে থাকা যাত্রী ইসমাইল হোসেন বলেন, বাড়ি থেকে ময়মনসিংহ পর্যন্ত আসতেই ২০০ টাকা খরচ হয়েছে। ফিরে যেতে আরও ২০০ টাকা লাগবে। ৪০০ টাকা অযথাই গেল।

আরও এক যাত্রী ইদিলা পারভীন। বললেন, শিশু কোলে নিয়ে দায়িয়ে আছেন ঘণ্টাখানে ধরে। তিনি গাজীপুরের একটি পোশাক কারখানায় কাজ করেন। বাস না পেয়ে এখন সিএনজিচালিত অটোরিকশায় করে ভেঙে ভেঙে গাজীপুর পর্যন্ত যাওয়া ছাড়া আর বিকল্প দেখছেন না তিনি।

ক্ষোভ প্রকাশ করে বলেন, চাকরি করি কয় টাকার? এখন চাকরি বাঁচাতে খরচ হবে কতো তা তো নেতারা বুঝবে না। 

এ বিষয়ে ময়মনসিংহ পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক সোমনাথ সাহা সাংবাদিকদের বলেন, ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে বাস মালিকেরা আতঙ্কিত হওয়া ঢাকাগামী বাস বন্ধ রাখা হয়েছে। বিএনপি সমাবেশের নামে নাশকতা করতে পারে, এমন আতঙ্ক মালিদের মধ্যে রয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ