Apan Desh | আপন দেশ

ভারত থেকে চারদিনে এল ১১১০ মেট্রিক টন আলু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৭, ৭ নভেম্বর ২০২৩

আপডেট: ১১:০৩, ৭ নভেম্বর ২০২৩

ভারত থেকে চারদিনে এল ১১১০ মেট্রিক টন আলু

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে গত চার দিনে এসেছে এক হাজার ১১০ মেট্রিক টন আলু। গত শুক্রবার (৩ নভেম্বর) প্রথম এ বন্দর দিয়ে আলু আমদানি শুরু হয়।

সোনামসজিদ কাস্টমসের তথ্যানুযায়ী, সর্বশেষ সোমবার (৬ নভেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ বন্দর দিয়ে আলু এসেছে সাত ট্রাকে ২০৯ মেট্রিক টন। এর আগের তিন দিনে আলু আমদানি হয় ৯০১ মেট্রিক টন।

অন্যদিকে সোমবার (৬ নভেম্বর) ৪৭ ট্রাকে ১ হাজার ৪১৭ মেট্রিক টন পেঁয়াজ এসেছে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে। আর আগের তিন দিনে পেঁয়াজ আমদানির পরিমাণ ২ হাজার ৬৯৫ মেট্রিক টন।

গেল চার দিনে ধারাবাহিকভাবে পেঁয়াজ ও আলুর আমদানিতে প্রভাব পড়েছে চাঁপাইনবাবগঞ্জের বাজারগুলোতে। কমেছে এ দুটি পণ্যের দাম, এতে ক্রেতাদের মাঝে কিছুটা হলেও ফিরেছে স্বস্তি।

আরও পড়ুন <> ভারতের ডিম ঢুকেছে বাংলাদেশে

এদিকে স্থানীয় প্রশাসন সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি হওয়া আলু ও পেঁয়াজসহ পচনশীল খাদ্যপণ্য দেশের অভ্যন্তরে নিরাপদে পৌঁছাতে পণ্যবাহী ট্রাকগুলোর চলাচলে বিজিবি পুলিশ নিরপত্তার ব্যবস্থা করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ মাঠ প্রশাসনের কর্মকর্তারা নিজেরা বিষয়গুলো তদারকি করছেন, যাতে আমদানি পণ্যবাহী ট্রাক চলাচলে কোনো সমস্যা না হয়।

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার প্রভাত কুমার সিংহ জানান, আলু ও পেঁয়াজের ট্রাকগুলো বন্দরে দ্রুত সময়ে প্রবেশ করে আবারো ফিরে যেতে পারে, সেই লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ