Apan Desh | আপন দেশ

বেইলি রোডে বহুতল ভবনে আগুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৫, ১ মার্চ ২০২৪

বেইলি রোডে বহুতল ভবনে আগুন

ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ নামের ছয়তলা ভবনে আগুন লেগেছে। ভবনটিতে থাকা কাচ্চিভাই রেস্টেুরেন্টে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে আগুন লাগে। আটকা পড়াদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা আনারুল ইসলাম দোলন।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট কাজ করছে বলেও জানান তিনি।

ভবনে আটকে পড়েছেন বাসিন্দারা। ভবনটি থেকে ভেসে আসছে কান্না আর আর্তনাদের চিৎকার। সাহয্যের জন্য বাসিন্দাদের বিভিন্ন তলায় ছুটোছুটি করতে দেখা গেছে। তবে এর মধ্যেই ফায়ার সার্ভিসের কর্মীরা আটকে পড়া বাসিন্দাদের ভবন থেকে উদ্ধার করতে শুরু করেছেন।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, আগুন দ্বিতীয় তলায় লাগলেও তা উপরের দিকে ছড়িয়ে পড়ে। ভবনের অনেক বাসিন্দা আটকা পড়েছেন। ফায়ার সার্ভিসকর্মীরা ক্রেনের সাহায্যে দুই দফায় সপ্তম তলা থেকে নারী ও শিশুসহ অন্তত ১০ জনকে নামিয়ে এনেছেন। আরও বেশ কয়েকজন এখনো আটকে আছেন। তাদের নামিয়ে আনার চেষ্টা চলছে।

পুলিশের রমনা জোনের সহকারী মোহাম্মদ সালমান ফার্সী জানিয়েছেন, বহুতল ওই ভবনের উপরে তলাগুলোর বাসিন্দারা আটকা পড়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

ফায়ার সার্ভিস সদর দফতরের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদ হোসেন বলেন, আগুনের তীব্রতা কমেছে। কিন্তু এখনো ভবনের তৃতীয় থেকে পঞ্চম তলা থেকে প্রচণ্ড ধোঁয়া বেরোচ্ছে। আর ভবনে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।

ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা আনারুল ইসলাম দোলন জানান, অগ্নিকাণ্ডে ভবনে থাকা মানুষজন আতঙ্কিত হয়ে পড়েন। আগুন থেকে বাঁচতে তারা জানালার কাচ ভেঙে মই বেয়ে নিচে নেমে আসেন। ভেতরে কেউ আটকা আছেন কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, এ পর্যন্ত ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে